চিকিৎসা সেবার জন্য ইতিহাস গড়া জার্সি নিলামে তুললেন এজাজ

0

গত বছর নিজের ক্রিকেট ক্যারিয়ারের সবচেয়ে বড় রেকর্ড গড়েন এজাজ প্যাটেল। টেস্ট ইতিহাসের তৃতীয় বোলার হিসেবে এক ইনিংসে ১০ উইকেট নেওয়ার রেকর্ড গড়েন তিনি। সে স্মরণীয় অর্জনের দিনের জার্সিটিই এবার নিলামে তুলেছেন নিউজিল্যান্ডের এ বাঁহাতি স্পিনার।

চিকিৎসা সেবার মতো মহৎ কাজে নিজের প্রিয় জার্সি নিলামে তুলেছেন এজাজ। অকল্যান্ডে নিউজিল্যান্ডের শিশু হাসপাতালে রেডিওলজি বিভাগের জন্য জার্সিটি নিলামে তুলেছেন তিনি। জার্সি নিলামের পুরো অর্থ যাবে ওই বিভাগের প্লে থেরাপিস্টে

সামাজিক যোগাযোগমাধ্যমে এক স্ট্যাটাসে খবরটি নিজেই জানিয়েছেন এজাজ। তিনি বলেছেন, ‘আমার জন্য দিনটি যদিও ছিল স্পেশাল, তবে এটি (জার্সি) যদি শিশুদের ও তাদের পরিবারকে সহায়তা করতে পারে, সেটিই তাহলে বেশি গুরুত্বপূর্ণ। আশা করি, তাদের সহায়তার জন্য যত বেশি সম্ভব অর্থ পাওয়া যাবে নিলাম থেকে।’

গত বছর মুম্বাইয়ের ওয়াংখেড়েতে ভারতের বিপক্ষে টেস্ট ম্যাচে এক ইনিংসে ১০ উইকেট তুলে নিয়েছিলেন এজাজ। টেস্ট ক্রিকেটের ১৪৫ বছরের ইতিহাসে ইংল্যান্ডের জিম লেকার ও ভারতের অনিল কুম্বলের পর এজাজই হলেন তৃতীয় স্পিনার যিনি এ রেকর্ড স্পর্শ করেন।

টেস্ট ক্রিকেট ইতিহাসে ৪২৮তম টেস্টে লেকার ইনিংসে ১০ উইকেট নিয়েছিলেন। ওই টেস্টে অবশ্য প্রথম ইনিংসে তিনি ৩৭ রানে ৯ উইকেট নিয়েছিলেন। এরপর ১৪৪৩তম টেস্টে অনিল কুম্বলে এক ইনিংসে ১০ উইকেট নেন। এজাজ এ কীর্তি গড়েন ২৪৩৮তম টেস্টে এসে। ক্যারিয়ারের ১১তম টেস্টে এক ইনিংসে ১০ উইকেট নেওয়ার কীর্তি স্পর্শ করলেন এজাজ। এর আগে দুবার ইনিংসে পাঁচ উইকেট নিয়েছিলেন এজাজ। সেরা বোলিং ছিল ৫৯ রানে পাঁচ উইকেট।

এন-কে

আরও পড়ুন
লোড হচ্ছে...