য়্যুভেন্তাস ছেড়ে যেখানে যাচ্ছেন পাওলো দিবালা

0

মৌসুম শুরু থেকেই গুঞ্জন উঠেছিল য়্যুভেন্তাস ছাড়তে যাচ্ছেন আর্জেন্টাইন তারকা পাওলো দিবালা। সেই গুঞ্জন সত্য হয়েছে কিছুদিন আগেই। তার বর্তমান ক্লাবই জানিয়ে দিয়েছে, এই মৌসুম পর দিবালাকে ছেড়ে দিচ্ছে তারা। এরপরই প্রশ্ন ওঠে, তাহলে কোথায় যাচ্ছেন আর্জেন্টাইন এই তারকা।

এই প্রশ্নেরও উত্তর পাওয়া গেছে। আনুষ্ঠানিক কিছু নয়, তবে ইতালিয়ান সংবাদ মাধ্যম জানাচ্ছে, ইন্টার মিলান হতে যাচ্ছে দিবালার নতুন ঠিকানা। এর মানে, ইতালি ছেড়ে কোথাও যাচ্ছেন না ২৮ বছর বয়সী এই ফুটবলার। য়্যুভেন্তার ছাড়ার কথা শুনেই তার পেছনে লেগেছিল চেলসি, বার্সেলোনা, ম্যানচেস্টার ইউনাইটেডের মতো আরও অনেক দল। তবে হয়তো তাদের এই ইচ্ছে ভেস্তে যাচ্ছে।

য়্যুভেন্তাসের সঙ্গে সাত বছরের সম্পর্কের ইতি ঘটতে যাচ্ছে পাওলো দিবালার, খবরটা ফাঁস হয়ে গিয়েছিল আগেই। য়্যুভেন্তাসের সঙ্গে দিবালার নতুন চুক্তির ব্যাপারে অনেকদিন আগে থেকেই আলোচনা হচ্ছিল। কিন্তু দুপক্ষ শেষ পর্যন্ত পৌঁছাতে পারেনি সম্মতিতে। ফলে আগামী গ্রীষ্মে ফ্রি এজেন্ট হিসেবে দল ছাড়ছেন তিনি।

জুনেই ইতালির ক্লাবটির সঙ্গে চুক্তির মেয়াদ শেষ হয়ে যাচ্ছে আর্জেন্টাইন এই তারকার। তাকে নতুন চুক্তি দিয়ে দলে ভেড়াতে গত বছর বছরপ্রতি ১১০ কোটি টাকার একটা প্রস্তাব দিয়েছিল য়্যুভেন্তাস। তাতে দুপক্ষ রাজিও হয়েছিল। তবে এরপরই তার জীবনের মোড় ঘুরে যায়। ফলে চলতি বছরের মার্চে তাকে দেওয়া সেই প্রস্তাব থেকে কম অর্থের প্রস্তাব দেয় য়্যুভে। নিত্যনতুন চোটের কারণেই ঘটে বিষয়টি।

সেখানেই দিবালার অসন্তুষ্টির শুরু। নতুন চুক্তি অনুযায়ী বছরপ্রতি ৭০ কোটি টাকার একটা প্রস্তাব দেওয়া হয় তাকে। সেটা আর মেনে নেননি তিনি। গত ২১ মার্চ ক্লাবের সঙ্গে তার এজেন্টের প্রায় দুই ঘণ্টার বৈঠক শেষে এমন সিদ্ধান্ত নেওয়া হয়।

এরপর ইতালিয়ান সংবাদমাধ্যম কালসিওমের্কাতো বলছে, ইন্টার মিলানের সঙ্গে চুক্তি অনেকটা পাকা কথা হয়ে গেছে তার। সেখানে প্রতি বছর ৬০ কোটি টাকা আয় করবেন তিনি। দলটির সঙ্গে তার চুক্তিটা হবে ৪ বছরের। যার ফলে তার বেতনের পরিমাণটা দাঁড়াবে ২৪০ কোটি টাকা।

২০১২ সালে আর্জেন্টিনার ক্লাব ইনস্তিতুতো থেকে পালারমোর হয়ে খেলতে ইউরোপে আসেন দিবালা। ক্লাবটিতে তিন বছর কাটিয়ে ২০১৫ সালে যোগ দেন য়্যুভেন্তাসে।

এন-কে

আরও পড়ুন
লোড হচ্ছে...