লিগ ওয়ানের বর্ষসেরার তালিকায় নেই মেসি

0

ফ্রান্সে লিগ ওয়ানের বর্ষসেরা খেলোয়াড়ের সংক্ষিপ্ত তালিকাতে নেই আর্জেন্টাইন তারকা লিওনেল মেসির নাম। জায়গা পাননি ব্রাজিল সুপারস্টার নেইমারও। তবে, সেরা খেলোয়াড় হওয়ার এ তালিকায় নাম আছে তাঁদেরই ক্লাব সতীর্থ কিলিয়ান এমবাপ্পের।

ফ্রান্সের শীর্ষ ঘরোয়া লিগের বর্ষসেরার পুরস্কার দেয় ফ্রেঞ্চ প্লেয়ার্স ইউনিয়ন (ইউএনএফপি)। গোল ডটকমের প্রতিবেদন অনুসারে, গতকাল বুধবার এবারের সেরা খেলোয়াড় বাছাইয়ের জন্য পাঁচ জনের সংক্ষিপ্ত তালিকা প্রকাশ করেছে ইউএনএফপি।

যেখানে পিএসজি থেকে একমাত্র এমবাপ্পেরই নাম আছে। যিনি পিএসজিকে এবারের মৌসুমে চ্যাম্পিয়ন করতে ২৫টি গোল করেছেন। গোল করাতে সাহায্য করেছেন আরও ১৫টিতে।

তবে, মৌসুমটা মোটেই ভালো কাটেনি লিওনেল মেসি ও নেইমারের। বার্সেলোনা থেকে ফ্রান্সে এসে এখনও সেভাবে জ্বলে উঠতে পারেননি রেকর্ড বেলন ডি অর জেতা মেসি।

বর্ষসেরার সংক্ষিপ্ত তালিকাতে এমবাপ্পের সঙ্গে জায়গা পেয়েছেন রেনের স্ট্রাইকার মার্টিন টেরিয়ের, মোনাকোর উইজাম বেন ইয়েডার মার্শেইর দিমিত্রি পায়েট ও লিওঁর লুকাস পাকুয়েতা। সেরার পুরস্কারের জন্য এ চার জনের সঙ্গে লড়াই করবেন এমবাপ্পে।

এ ছাড়া বর্ষসেরা গোলকিপারের তালিকায় আছেন পিএসজির জিয়ানলুইজি দোনারুমা। তাঁর সঙ্গে আছেন নিসের ওয়াল্টার বেনিতেজ, মার্শেইর পাউ লোপেজ, স্ট্রাসবুর্গের মাৎজ সেলস ও নঁতের আলবান লাফোন্ত।

এন-কে

আরও পড়ুন
লোড হচ্ছে...