ঈদের ছুটি শেষে নগরে ফিরতে সঙ্গী ভোগান্তি

0

ঈদের ছুটি শেষে বিভিন্ন এলাকা থেকে নগরে ফিরতে শুরু করেছে মানুষ। বিভিন্ন গণপরিবহন আর ট্রেনে ছিল যাত্রীতে ঠাসা।

বৃহস্পতিবার (৫ মে) সকাল থেকে নতুন ব্রিজ, বহদ্দারহাট, অলংকার, হাটহাজারী বাস স্টেশন, জিইসি মোড়, দামপাড়া, সিনেমা প্যালেস, অক্সিজেন মোড়, বিআরটিসিসহ প্রায় সবকটি বাস টার্মিনাল এলাকায় সরেজমিনে এসে দেখা মিললো এমন চিত্র।

অনেকেই পরিবার নিয়ে ফিরছে, আবার কেউ কেউ পরিবার রেখে চাকরির তাগিদে একাই আসতে বাধ্য হয়েছে। তিন চার দিনের ছুটি পেয়েও নাড়ির টানে মা বাবার সঙ্গে ঈদ করার জন্য বাড়িতে গিয়েছিলেন অনেকে। তবে বৈশাখের হঠাৎ বৃষ্টিতে ঘরে ফেরা মানুষদের ভোগান্তিতে পড়তে হচ্ছে। পহেলা মে থেকে টানা চার দিনের ছুটি কাটিয়ে নগরবাসী ফিরেছেন নিজ নিজ গন্তব্যে।

যাতায়াতে হাজারো ভোগান্তি হলেও পরিবারের সঙ্গে ঈদের আনন্দ ভাগাভাগি করে কর্মক্ষেত্র সুন্দরভাবে ফিরতে পেরে বেশ খুশি এমনটি বলছিলেন কক্সবাজার থেকে আসা মো. হৃদয় হোসেন। তিনি জয়নিউজকে বলেন, ঈদের ছুটি শেষ তাই ঝড় বৃষ্টি মাথায় নিয়েও চট্টগ্রামে ফিরতে হয়েছে।

বৃহস্পতিবার সকালে চট্টগ্রাম রেলস্টেশন ঘুরে দেখা যায়, সকাল থেকেই যাত্রীদের ভিড়। ঢাকা থেকে ফেরা জান্নাতুল ফেরদোস জয়নিউজকে বলেন, দুই বছর পর করোনার প্রভাব কম আর পরিস্থিতি অনেকটাই স্বাভাবিক। তবে সব মিলিয়ে পরিবারের সবাইকে নিয়ে ঈদ ভালোই কেটেছে। কিন্তু ফেরার পথে বৃষ্টি থাকায় বাচ্চাদের নিয়ে একটু কষ্ট হয়েছে।

তবে গণপরিবহনে বাড়তি ভাড়া আদায়ের অভিযোগও ছিল বিস্তর। নির্ধারিত ভাড়ার দ্বিগুণ দিয়েও বাদুড়ঝোলা হয়ে ফিরতে হয়েছে অনেকের। যাদের বৃহস্পতিবার অফিস ছিল তারা নানা বিড়ম্বনা নিয়েই বুধবার রাতেই ফিরেছেন নগরে।

জয়নিউজ/হিমেল/পিডি

আরও পড়ুন
লোড হচ্ছে...