ঈদের তৃতীয় দিনেও কালবৈশাখী-বৃষ্টির আভাস

এবারে ঈদুল ফিতরের দিনগুলোতে রাজধানীসহ দেশের বিভিন্ন জায়গায় কালবৈশাখী ও বৃষ্টির আভাস ছিল আগে থেকেই। সেই ধারাবাহিকতা বৃহস্পতিবারও বৃষ্টি হতে পারে বলে জানিয়েছে আবহাওয়া অধিদপ্তর।

- Advertisement -

বুধবার সন্ধ্যায় আবহাওয়া অধিদপ্তরের আগামী ২৪ ঘণ্টার সর্বশেষ পূর্বাভাসে বলা হয়েছে, ময়মনসিংহ, খুলনা, বরিশাল, সিলেট ও চট্টগ্রাম বিভাগের কিছু কিছু জায়গায় এবং রংপুর, রাজশাহী ও ঢাকা বিভাগের দু–এক জায়গায় অস্থায়ীভাবে দমকা ও ঝোড়ো হাওয়ার সঙ্গে বৃষ্টি বা বজ্রবৃষ্টি হতে পারে। সারা দেশে দিনের তাপমাত্রা সামান্য বাড়তে পারে। সেই সঙ্গে রাতের তাপমাত্রা ১ থেকে ৩ ডিগ্রি বাড়তে পারে।

- Advertisement -google news follower

গত ২৪ ঘণ্টায় দেশের সর্বোচ্চ বৃষ্টিপাত হয়েছে কুমিল্লা বিভাগে। এ সময় দেশের সর্বোচ্চ তাপমাত্রা রেকর্ড করা হয় খেপুপাড়ায়, ৩৪ দশমিক ৩ ডিগ্রি সেলসিয়াস, আর সর্বনিম্ন তাপমাত্রা ছিল তেঁতুলিয়ায়, ২০ দশমিক ৪ ডিগ্রি সেলসিয়াস।

আবহাওয়া অধিদপ্তরের তথ্য অনুযায়ী আজও দেশের বিভিন্ন স্থানে বিক্ষিপ্তভাবে বৃষ্টিপাত হতে পারে। তবে বৃষ্টির পরিমাণ অপেক্ষাকৃত কম হবে।

- Advertisement -islamibank

আগামী ৪৮ ঘণ্টার আবহাওয়ার অবস্থা সম্পর্কে অধিদপ্তরের পূর্বাভাসে বলা হয়েছে, এ সময় আন্দামান সাগর এলাকায় একটি লঘুচাপের সৃষ্টি হতে পারে।

রাজধানী ঢাকায় কয়েক দিন ধরে ভোরের দিকে বৃষ্টিপাত হচ্ছে। দিনভর শুকনো থাকছে। এই প্রবণতা আগামী ২৪ ঘণ্টাতেও থাকতে পারে।

এন-কে

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM