নিউ মার্কেট এলাকায় সংঘর্ষের ঘটনায় গ্রেপ্তার ৩ জন

0

সম্প্রতি রাজধানীর নিউ মার্কেট এলাকায় সংঘর্ষে দুজন নিহত হওয়ার ঘটনায় হত্যাকাণ্ডে জড়িত সন্দেহে এক জন এবং সংঘর্ষের সূত্রপাতকারী সন্দেহে দুজনকে গ্রেপ্তার করেছে র‍্যাব।

শরীয়তপুর ও কক্সবাজার থেকে তিন ব্যক্তিকে গ্রেপ্তার করা হয়েছে বলে র‍্যাবের পক্ষ থেকে জানানো হয়েছে।

র‍্যাবের পাঠানো এক বিজ্ঞপ্তিতে আজ বৃহস্পতিবার সকালে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, গ্রেপ্তার করা ব্যক্তিদের ব্যাপারে বিস্তারিত জানানোর জন্য আজ বৃহস্পতিবার সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়েছে। রাজধানীর কারওয়ান বাজারে র‍্যাবের মিডিয়া সেন্টারে বেলা সাড়ে ১১টার দিকে এ সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হবে।

এর আগে নিউ মার্কেট এলাকায় সংঘর্ষের ঘটনায় ঢাকা কলেজের পাঁচ ছাত্রকে কারাগারে পাঠিয়েছেন আদালত। ঢাকা মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট মেহেদী হাসান গত ১ মে এ আদেশ দেন।

ওই পাঁচ শিক্ষার্থীরা হলেন—ঢাকা কলেজের হিসাববিজ্ঞানের ছাত্র আব্দুল কাইয়ূম ও পলাশ, সমাজবিজ্ঞান বিভাগের ইরফান, বাংলা বিভাগের ফয়সাল ও ইতিহাস বিভাগের জুনায়েদ ইসলাম।

নথি থেকে জানা গেছে, গত ১৮ এপ্রিল রাতে রাজধানীর নিউ মার্কেট এলাকার ব্যবসায়ী-কর্মচারী ও শিক্ষার্থীদের মধ্যে সংঘর্ষ ঘটে। ওই সময়ে রণক্ষেত্রে পরিণত হয় এলাকা। পরে ভোরে শান্ত হলেও সকাল সাড়ে ১০টার দিকে ফের সংঘর্ষে জড়িয়ে পড়েন তাঁরা।

এ সংঘর্ষের মধ্যেই নাহিদ ও মুরসালিন নামের দুজনের প্রাণহানি ঘটে এবং অর্ধশতাধিক মানুষ আহত হন। বাদ যাননি গণমাধ্যমকর্মীরাও। হামলা করা হয় অ্যাম্বুলেন্সে। এ ঘটনায় অন্তত তিনটি মামলা করা হয়েছে। এরপর গত ২৪ এপ্রিল বিকেল ৫টায় ঢাকা কলেজের আন্তর্জাতিক ছাত্রাবাসের ১০১ নম্বর কক্ষে অভিযান পরিচালনা করেন র‌্যাব ও ডিবির সদস্যরা।

এন-কে

আরও পড়ুন
লোড হচ্ছে...