উইন্ডিজের নতুন অধিনায়ক পুরান

0

আইপিএলের মাঝেই আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসরের ঘোষণা দিয়েছেন ক্যারিবীয় রঙিন পোশাকের অধিনায়ক কায়রন পোলার্ড। অথচ কয়েক মাস পরেই টি-টোয়েন্টি বিশ্বকাপ। এই পরিস্থিতিতে নিকোলাস পুরানকেই সীমিত ওভারের ক্রিকেটের অধিনায়ক ঘোষণা করল ওয়েস্ট ইন্ডিজ।

যদিও বোর্ডের তালিকায় ছিলেন একাধিক ক্রিকেটার। তবে আলাপ-আলোচনার পর শেষ পর্যন্ত পুরানের হাতেই নেতৃত্বের গুরুদায়িত্ব তুলে দিল সিডব্লিউ। অর্থাৎ ওয়ানডে ও টি-টোয়েন্টি ক্রিকেটে ক্যারিবীয়দের নেতৃত্ব দেবেন পুরান।

পোলার্ড অধিনায়ক থাকাকালে গত এক বছর পুরানই ছিলেন তার সহ-অধিনায়ক। আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপ এবং ২০২৩ সালে একদিনের বিশ্বকাপে পদন্নোতি পাওয়া পুরানই ওয়েস্ট ইন্ডিজকে নেতৃত্ব দেবেন বলে জানানো হয়েছে ক্রিকেট ওয়েস্ট ইন্ডিজের পক্ষ থেকে।

নেতৃত্বের গুরুদায়িত্ব পেয়ে যারপরনাই খুশি নিকোলাস পুরান। মারকুটে এই উইকেটরক্ষক বলেন, ‘ওয়েস্ট ইন্ডিজকে নেতৃত্ব দেয়ার দায়িত্ব পেয়ে সত্যিই গর্ব অনুভব করছি। বহু কিংবদন্তী ক্রিকেটারের পদাঙ্ক অনুসরণ করতে হবে আমাকে। ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেটের সুবিশাল ঐতিহ্য বজায় রাখার চেষ্টা করব। ক্যারিবিয়ান সমাজেও এই পদ-কে অত্যন্ত সম্মানের চোখে দেখা হয়।’

বাহাতি এই ব্যাটার আরও বলেন, ‘ক্রিকেট এমন একটা শক্তি, যা সমস্ত ওয়েস্ট ইন্ডিয়ানকে একসুতায় বেঁধে রাখে। এটা আমার ক্রিকেট জীবনের অত্যন্ত গুরুত্বপূর্ণ দিন। দলকে সাধ্যমতো সামনে এগিয়ে নিয়ে যাওয়ার চেষ্টা করব। সমর্থকদের আনন্দ দেয়ার চেষ্টা করব।’

একইসঙ্গে ঘোষণা করা হয়েছে নতুন সহ-অধিনায়কের নামও। আরেক উইকেটরক্ষক ব্যাটার সাই হোপকে পুরানের ডেপুটি বেছে নিয়েছেন ক্যারিবিয়ান ক্রিকেট কর্তারা।

আসন্ন ৩১ মে টি টোয়েন্টি বিশ্বকাপের সুপার লিগ পর্বে নেদারল্যান্ডসের বিরুদ্ধে প্রথম ম্যাচে ওয়েস্ট ইন্ডিজকে নেতৃত্ব দেবেন পুরান।

এন-কে

আরও পড়ুন
লোড হচ্ছে...