‘শানে’র শুভ সূচনা, হাউসফুল যাচ্ছে শো

0

মুক্তির প্রথম দিনে রাজধানী ঢাকার সিনেমা হলগুলোতে আশানুরূপ দর্শক পেয়েছে সত্য ঘটনা অবলম্বনে পুলিশি অ্যাকশন থ্রিলার সিনেমা ‘শান’। রাজধানীর হলগুলোতে ঘুরে সে চিত্রই দেখা গেছে ঈদের দিন।

রাজধানীর মধুমিতা, শ্যামলী সিনেমাস, স্টার সিনেপ্লেক্সের সবগুলো শাখা ও যমুনা ব্লকবাস্টারে সিনেমাটি দেখতে দর্শকের লক্ষণীয় ভিড় ছিল।

রাজধানীর স্টার সিনেপ্লেক্সের জ্যেষ্ঠ ব্যবস্থাপক মেসবাহ উদ্দিন আহমেদ বলছেন, “দারুণ সূচনা করেছে ‘শান’। আমাদের এখানে যে কয়টা বাংলা ছবি চলছে, তার মধ্যে প্রথম দিনে বেশি দর্শক পেয়েছে সিনেমাটি। ঈদের দিন দুপুরের শো-কে আমরা হাউসফুল না বলতে পারলেও সন্ধ্যার বেশ কয়েকটি শো ছিল হাউসফুল। তবে দেশের অন্য ছবিগুলোও খারাপ যাচ্ছে না। আশা করছি আরও দর্শক পাবে।”

‘শান’ সিনেমা পরিচালনা করেছেন তরুণ নির্মাতা এম রাহিম। জুটি বেঁধেছেন সিয়াম আহমেদ ও পূজা চেরি। ঈদের দিন রাজধানীর বেশ কিছু সিনেমা হল ভ্রমণ করে নায়ক-নায়িকা জেনেছেন দর্শক প্রতিক্রিয়া।

ঈদের দিন বিকেলে রাজধানীর মধুমিতা সিনেমা হলে দর্শকদের সঙ্গে দেখা গেছে সিয়াম-পূজাকে। সিনেমা হলটির কর্ণধার ইফতেখার উদ্দিন নওশাদ বেশ খুশি দীর্ঘদিন পর সিনেমা হলে দর্শকের ভিড় দেখে। বলছিলেন, ‘দুবছর পর ঈদ মনে হচ্ছে; ঈদের দিন ১২টার শোতে দর্শক একটু কমই হয়, বৃষ্টিও ছিল। তবে ৩টার শোতে দর্শক আসা শুরু করে। প্রায় আশি ভাগ দর্শক ছিল এই শোতে। আর ইভিনিং শো আমরা হাউসফুল পেয়েছি।’

সিনেমাটির পরিচালক এম রাহিম দাবি করেছেন, ঈদের দিন দেশের নানা প্রান্তের অন্তত ২০টির মতো সিনেমা হলে ‘শান’ হাউসফুল ও মোটামুটি হাউসফুল হওয়ার খবর পেয়েছেন তারা। সেই তালিকায় আছে নারায়ণগঞ্জের সিনেস্কোপ ও সাভারের চন্দ্রিমা হল।

রাজধানীর শ্যামলী সিনেমা হলের হাউস ম্যানেজার আহসান উল্লাহ জানিয়েছেন, ‘দুপুরের শো মোটামুটি গেলেও সন্ধ্যার শোতে অনেক দর্শক পেয়েছি আমরা। তবে এটাকে হাউসফুল বলতে পারছি না।’

সিনেমাটির সর্বাধিক শো চলছে যমুনা ব্লকবাস্টারে। ঈদের দিনে এখানে তিনটি করে শো চালানো হলেও বুধবার থেকে এখানে চলবে চারটি করে শো। হলটির সহকারী মার্কেটিং ম্যানেজার মো. মাহবুবুর রহমান বলেন, ‘প্রথম শো ৭০ ভাগ দর্শকের উপস্থিতি ছিল। পরের দুটি হাউসফুল গিয়েছে।’

ঈদুল ফিতরের দিন দেশের শীর্ষস্থানীয় ৩৪ সিনেমা হলে মুক্তি পেয়েছে ‘শান’। সিনেমাটির গল্প লিখেছেন প্রযোজক আজাদ খান। চিত্রনাট্য ও সংলাপ লিখেছেন যৌথভাবে আজাদ খান ও নাজিম উদ দৌলা। এ ছাড়া ছবিটিতে অভিনয় করেছেন তাসকিন রহমান, সৈয়দ হাসান ইমাম, চম্পা, অরুণা বিশ্বাস প্রমুখ।

ফিল্মম্যান এন্টারটেইনমেন্টের ব্যানারে সিনেমাটির অ্যাকশন দৃশ্য পরিচালনা করেছেন বলিউডের আব্বাস আলি মোঘল।

এন-কে

আরও পড়ুন
লোড হচ্ছে...