বিশ্বে করোনার শনাক্ত বেড়েছে

করোনাভাইরাসে গত ২৪ ঘণ্টায় আরও ৫ লাখ ৮৬ হাজার ৬৫৮ জন আক্রান্ত হয়েছেন। এ সময় মৃত্যু হয়েছে ১ হাজার ৭১৩ জনের।

- Advertisement -

বুধবার (৪ মে) সকালে করোনার হিসাব রাখা ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারস থেকে এ তথ্য পাওয়া গেছে।

- Advertisement -google news follower

গত ২৪ ঘণ্টায় বিশ্বজুড়ে সবচেয়ে বেশি সংক্রমণের ঘটনা ঘটেছে জার্মানিতে। অন্যদিকে দৈনিক প্রাণহানির তালিকায় শীর্ষে উঠে এসেছে যুক্তরাষ্ট্র। প্রাণহানির তালিকায় এরপরই রয়েছে জার্মানি, ইতালি, রাশিয়া, ফ্রান্স ও ব্রাজিল।

ওয়ার্ল্ডোমিটারসের সর্বশেষ তথ্য অনুযায়ী, বিশ্বে এখন পর্যন্ত মোট করোনায় আক্রান্ত হয়েছেন ৫১ কোটি ৪৫ লাখ ২৪ হাজার ৯০০ জন। মৃত্যু হয়েছে ৬২ লাখ ৬৫ হাজার ১৫১ জনের।

- Advertisement -islamibank

এদিকে গত ২৪ ঘণ্টায় জার্মানিতে আক্রান্ত হয়েছেন ১ লাখ ৫৮ হাজার ২১৩ জন এবং মৃত্যু হয়েছে ২৩৬ জনের। যুক্তরাষ্ট্রে মৃত্যু হয়েছে ৩৪০ জন এবং শনাক্ত হয়েছেন ৫২ হাজার ৪৮৩ জন। ইতালিতে আক্রান্ত ৬২ হাজার ৭১ জন এবং মৃত ১৫৩ জন। রাশিয়ায় আক্রান্ত ৫ হাজার ৪৬৬ জন এবং মৃত্যু ১২৫ জন, দক্ষিণ কোরিয়ায় আক্রান্ত ৫১ হাজার ২০ জন এবং মৃত্যু ৪৯ জন। থাইল্যান্ডে মৃত ৭৭ জন এবং আক্রান্ত ৯ হাজার ৭২১ জন। ব্রাজিলে মৃত ১০৮ জন এবং আক্রান্ত ২১ হাজার ৪৩২ জন। তুরস্কে মৃত ১০ জন এবং আক্রান্ত ১ হাজার ১৯৩ জন।

করোনায় আক্রান্তের তালিকায় দ্বিতীয় অবস্থানে রয়েছে প্রতিবেশী দেশ ভারত। তবে ভাইরাসে আক্রান্ত হয়ে মৃতের সংখ্যার তালিকায় দেশটির অবস্থান তৃতীয়। গত ২৪ ঘণ্টায় দেশটিতে নতুন করে করোনায় সংক্রমিত হয়েছেন ৩ হাজার ২৩৫ জন। মহামারির শুরু থেকে দেশটিতে এখন পর্যন্ত মোট আক্রান্ত হয়েছেন ৪ কোটি ৩০ লাখ ৮৮ হাজার ৪০১ জন এবং মারা গেছেন ৫ লাখ ২৩ হাজার ৮৮৯ জন।

এছাড়া করোনায় আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় কানাডায় ৫৮ জন, ইরানে ১৭ জন, অস্ট্রেলিয়ায় ৪০ জন, বুলগেরিয়ায় ২৭ জন, নিউজিল্যান্ডে ১৮ জন, স্পেনে ৫৩ জন এবং ইন্দোনেশিয়ায় ১৮ জন মারা গেছেন।

উল্লেখ্য, ২০১৯ সালের ডিসেম্বরে চীনের উহানে প্রথম করোনা রোগী শনাক্ত হয়। এরপর ২০২০ সালের ১১ মার্চ বিশ্ব স্বাস্থ্য সংস্থা করোনাকে ‘বৈশ্বিক মহামারি’ হিসেবে ঘোষণা করে। এর আগে একই বছরের ২০ জানুয়ারি বিশ্বজুড়ে জরুরি পরিস্থিতি ঘোষণা করে সংস্থাটি।

এন-কে

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM