চেন্নাইয়ের নেতৃত্ব দেওয়ার কারণ জানালেন ধোনি

আইপিএলে শুরুর মৌসুম থেকেই চেন্নাই সুপার কিংসকে নেতৃত্ব দিয়েছিলেন মহেন্দ্র সিং ধোনি। নেতা হিসেবে বেশ সফলভাবেই দায়িত্ব সামলেছেন সাবেক ভারতীয় তারকা। কিন্তু এবার নিজ থেকে সরে এসে দায়িত্ব তুলে দেন রবীন্দ্র জাদেজার ওপর। তাতেই বড় বিপদে পড়ে গেল চেন্নাই সুপার কিংস।

- Advertisement -

নতুন অধিনায়কের অধীনে একের পর এক ম্যাচে শুধু হতাশাই দেখছিল চেন্নাই। দুর্দশা যেন কাটছিলই না। প্রথম আট ম্যাচে মাত্র দুটিতে জয় দেখে চেন্নাই। দল যখন চরম বিপদে তখন ফের ঢাল হয়ে দাঁড়ালেন ধোনি। জাদেজার থেকে ফের দায়িত্ব নিজের কাঁধে নিয়ে পরিস্থিতি বদলে দিলেন ধোনি। নেতৃত্বে ফেরার ম্যাচেই বড় জয় উপহার দিলেন চেন্নাইকে।  গতকাল রাতে সানরাইজার্স হায়দরাবাদকে হারিয়েছে চেন্নাই।

- Advertisement -google news follower

ম্যাচ পর ধোনি নিজেই জানালেন, অধিনায়কত্বের দায়িত্ব ও পারফরম্যান্স করা সবমিলে মানসিক চাপই কাল হয়েছে জাদেজার জন্য।

ধোনি বলেন, ‘অধিনায়কত্ব করা মানে অনেক কিছুর দেখাশুনা করা। তবে দায়িত্ব বাড়ার সঙ্গে সঙ্গে এটা তার মানসিকতাকে আক্রান্ত করেছিল। আমার মনে হয়, অধিনায়কত্বের ভারত তার প্রস্তুতি ও পারফরম্যান্সে প্রভাব ফেলেছিল।’

- Advertisement -islamibank

ধোনি জানালেন, জাদেজাকে সব দায়িত্ব নিজের মতো সামলানোর সুযোগ দিয়েছেন তারা, ‘জাদেজা গত মৌসুমেই জানত, এবার সে নেতৃত্ব দেবে। প্রথম দুই ম্যাচে আমি তার কাজ কিছুটা তদারকি করেছি ও পরে ছেড়ে দিতে চেয়েছি। এরপর চেয়েছি পুরোপুরি তার মতো করে করতে সিদ্ধান্ত ও দায়িত্ব নিতে। সবকিছু বলে-কয়ে দেওয়াটা অধিনায়কের জন্য খুব একটা ভালো কিছু নয়। মাঠে গুরুত্বপূর্ণ সিদ্ধান্তগুলো নিজেকেই নিতে হয় এবং সেগুলোর দায়ভারও বইতে হয়। অধিনায়কত্ব করা মানে অনেক দিক সামলানো, সেটির মধ্যে আছে নিজের খেলাও।

এন-কে

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM