ভারতে ৬ বছর বয়সীরাও পাচ্ছে করোনার টিকা

0

করোনা আক্রান্তের হার বেড়ে যাওয়ায় এবার ৬ থেকে ১২ বছর বয়সীদের টিকা দেওয়ার অনুমতি দিয়েছে ভারত সরকার। মঙ্গলবার (২৬ এপ্রিল) দেশটির স্বাস্থ্য মন্ত্রণালয়ের পক্ষ থেকে এ তথ্য জানানো হয়।

ভারতে ফের বাড়তে শুরু করেছে করোনা শনাক্তের হার। ছড়াতে শুরু করেছে করোনার চতুর্থ ঢেউ। পরিস্থিতি খারাপ হওয়ার আগেই জরুরি ভিত্তিতে ৬ থেকে ১২ বছর বয়সীদের দেশীয়ভাবে তৈরি কোভ্যাকসিন টিকা দেওয়ার অনুমতি দিয়েছে ভারতের ড্রাগস অ্যান্ড কন্ট্রোলার জেনারেল-ডিজিসিআই।

পাশাপাশি ‘করবেভ্যাক্স’ ও ‘জাইডাস ক্যাডিলা’ নামে আরও দুটি টিকার অনুমোদন দেওয়া হয়েছে। এর মধ্যে ৬ থেকে ১২ বছর বয়সীদের করবেভ্যাক্স এবং ১২ বছরের বেশি বয়সীদের জাইডাস টিকা দেওয়া হবে। বিবিসির প্রতিবেদন বলছে, ভারতে বর্তমানে ১২ থেকে ১৪ বছর বয়সীদের করবেভ্যাক্স টিকা দেওয়া হচ্ছে।

বিশ্বজুড়ে মহামারি করোনাভাইরাসের (কোভিড-১৯) তাণ্ডব কয়েকদিন ধরেই নিম্নমুখী। তবে বুধবার (২৭ এপ্রিল) সকাল সাড়ে ৮টা পর্যন্ত ২৪ ঘণ্টায় করোনার দাপট ফের বেড়েছে। এ সময় ভাইরাসটিতে আক্রান্ত হয়ে বিশ্বে মারা গেছেন দুই হাজার ৮০৬ জন। একই সময় নতুন করে এ ভাইরাসে সংক্রমিত হয়েছেন ৬ লাখ ২৪ হাজার ৫২৮ জন।

করোনা পরীক্ষার হার কমে আসায় ভাইরাসটি ছড়িয়ে পড়ছে বলে জানিয়েছে বিশ্ব স্বাস্থ্য সংস্থা। আর তাই করোনা সংক্রমণের ওপর নজরদারি বজায় রাখার আহ্বান সংস্থাটির।

জয়নিউজ/পিডি

আরও পড়ুন
লোড হচ্ছে...