ভারতে দাবদাহে বিপর্যস্ত জনজীবন

গ্রীষ্মের শুরুতেই দাবদাহে নাকাল ভারতের উত্তর-পশ্চিমাঞ্চলের বেশ কয়েকটি রাজ্যের জনজীবন।

- Advertisement -

তাপমাত্রা ছাড়িয়েছে ৪০ ডিগ্রি সেলসিয়াস। গরম থেকে রেহাই পেতে প্রয়োজন ছাড়া ঘর থেকে বের হচ্ছেন না বাসিন্দারা।

- Advertisement -google news follower

গরম থেকে বাঁচতে খুব প্রয়োজন ছাড়া ঘর থেকে বের হচ্ছেন না কেউ। আর যারা চলাচল করছেন তারাও মুখ ঢেকে রাখছেন কাপড় দিয়ে। গরমের তীব্রতা কাটিয়ে একটু শীতল হতে কেউবা আবার শরীর ভেজাচ্ছেন কলের পানিতে। আবার অনেকে ভিড় করছেন রাস্তার পাশের ফলের জুসের দোকানগুলোতে।

শনিবার (১৬ এপ্রিল) ভারতের বেশ কয়েকটি রাজ্যের তাপমাত্রা ৪০ ডিগ্রি সেলসিয়াস ছাড়িয়েছে। তাপমাত্রা বেড়ে যাওয়ায় তীব্র গরমে অতিষ্ঠ হয়ে পড়েছেন বাসিন্দারা। খবর এনডিটিভির।

- Advertisement -islamibank

বাসিন্দারা বলছেন, সাধারণ মানুষের জন্য এটা খুব কষ্টকর এক পরিস্থিতি। এখানকার বাতাসও গরম। মনে হচ্ছে যেন চুলার মধ্যে আছি। এপ্রিলে আগে কখনো এত গরম পড়েনি। যাতায়াত করতে খুব সমস্যা হচ্ছে। রোদের তীব্রতার কারণে ক্লান্ত হয়ে পড়ছেন সবাই।

দেশটির আবহাওয়া বিভাগ বলছে, রাজস্থান, বিহার, মধ্যপ্রদেশ, উত্তর প্রদেশ এবং মহারাষ্ট্রে আরও কিছুদিন দাবদাহ অব্যাহত থাকতে পারে। এমনকি পরবর্তী ২৪ ঘণ্টায় তাপমাত্রা আরও ২ থেকে ৩ ডিগ্রি বাড়তে পারে বলে আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে।

জয়নিউজ/পিডি

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM