বাড়তি দামে বিক্রি হচ্ছে বেগুন-শসা, কমেছে মুরগির দাম

0

নগরের বাজারগুলোতে অন্যান্য সবজির দাম কম থাকলেও বেশি দামে এখনও বিক্রি হচ্ছে বেগুন ও শসা। তবে কিছুটা কমেছে মুরগির দাম। এছাড়া অপরিবর্তিত রয়েছে অন্যান্য নিত্যপণ্যের দাম।

শুক্রবার (১৫ এপ্রিল) সকালে নগরের রিয়াজউদ্দিন বাজার, চকবাজার ঘুরে এ তথ্য পাওয়া যায়।

এসব বাজারে প্রতিকেজি শসা ৮০ টাকা, কাঁচামরিচ ১০০ টাকা, বেগুন ১০০ টাকা আর গোল বেগুন ১০০ থেকে ১২০ টাকা, আলু ২০ টাকা, টমেটো ৩০ থেকে ৪০ টাকা, শিম ৫০ টাকা, করলা ১৪০ টাকা, গাজর ৪০ টাকা, মিষ্টি কুমড়ার ৪০ টাকা, পটল ৬০ টাকা, ঢেঁড়স ৬০ টাকা, মুলা ৪০ টাকা, পেঁপের কেজি ৪০ টাকায় বিক্রি হচ্ছে।

পেঁয়াজও আগের দামে বিক্রি হচ্ছে। দেশি পেঁয়াজ বিক্রি হচ্ছে ২০ থেকে ২৫ টাকা কেজি। বাজারে চায়না রসুন প্রতি কেজি বিক্রি হচ্ছে ১০০ থেকে ১২০ টাকা। দেশি রসুন বিক্রি হচ্ছে ৫০ টাকা কেজি। দেশি আদার কেজি ৮০ টাকা। চায়না আদার দাম কমে বিক্রি হচ্ছে ৮০ থেকে ১০০ টাকা।

এসব বাজারে ভোজ্যতেলের লিটার বিক্রি হচ্ছে বিক্রি হচ্ছে ১৭০ টাকা। দুই কেজির তেলের বোতল বিক্রি হচ্ছে ৩৪০ টাকায়। প্রতি কেজি চিনি বিক্রি হচ্ছে ৮০ থেকে ৮৪ টাকায়। এছাড়া প্যাকেট চিনি কেজি বিক্রি হচ্ছে ৮৫ থেকে ৯০ টাকায়।

মাংসের বাজারে প্রতিকেজি ব্রয়লার মুরগির ১৬০ টাকা, সোনালি মুরগির ২৮০ থেকে ২৯০ টাকা, লেয়ার মুরগির ২৩০ থেকে ২৪০ টাকায় বিক্রি হচ্ছে। বাজারে কমেছে গরুর মাংসের দাম। গরুর মাংসের কেজি বিক্রি হচ্ছে ৬৫০ থেকে ৬৮০ টাকা। খাসির মাংসের কেজি ৯০০ টাকা।

জয়নিউজ/হিমেল/পিডি

আরও পড়ুন
লোড হচ্ছে...