বেনাপোল বন্দরে আগুন, পুড়ল পণ্যবাহী ৫ ট্রাক

0

বেনাপোল স্থলবন্দরে ব্লিচিং পণ্যবাহী ৫টি ভারতীয় ট্রাক অগ্নিকাণ্ডে পুড়ে সম্পূর্ণ ক্ষতিগ্রস্ত হয়েছে। এ সময় আগুনে ট্রাকে থাকা পণ্য এমনকি আশপাশের অন্যান্য আমদানি পণ্যও কিছু অংশ পুড়ে যায়।

শুক্রবার (১৫ এপ্রিল) ভোর পৌনে ৫টার দিকে বেনাপোল বন্দরের টিটিআই টার্মিনালে এ আগুনের সূত্রপাত হয়। ফায়ার সার্ভিসের ৪টি ইউনিট ও স্থানীয়দের সহযোগিতায় টানা ৩ ঘণ্টার চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আসে।

প্রত্যক্ষদর্শীরা জানান, ভোরে তারা বন্দরের মধ্যে একটি ট্রাকে আগুন জ্বলতে দেখে ছুটে আসে। সঙ্গে সঙ্গে আগুন ছড়িয়ে পড়লে আশপাশে থাকা আরও ৪টি ট্রাক পুড়ে যায়। পরে খবর পেয়ে গ্রামবাসীর সহযোগিতায় ফায়ার সার্ভিসের ৪টি ইউনিট ৩ ঘণ্টা চেষ্টা করে আগুন নিয়ন্ত্রণে আনে। আগুনে বন্দরের মধ্যে রাখা ৫টি ভারতীয় ব্লিচিং পাউডারবাহী ট্রাকসহ বিভিন্ন মেশিনারিজ পণ্য পুড়ে ক্ষতিগ্রস্ত হয়।

সিঅ্যান্ডএফ ব্যবসায়ী মোস্তাফিজ্জোহা সেলিম জানান, ব্লিচিং পাউডার তেজস্ক্রিয়া হয়ে এ অগ্নিকাণ্ডের ঘটনা বলে ধারণা করা হচ্ছে। বন্দরের অব্যবস্থাপনায় বারবার এভাবে অগ্নিকাণ্ডে ব্যবসায়ীরা ক্ষতির শিকার হলেও বন্দরের কোনো দায়ভার নেই। এ নিয়ে গত ১০ বছরে বেনাপোল বন্দরে ৫ থেকে ৬ বার বড় ধরনের অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে।

বেনাপোল বন্দর পরিচালক মো. মনিরুজ্জামান বলেন, এর আগেও কয়েকবার ব্লিচিং পাউডার থেকে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। তবে এবার অগ্নিকাণ্ডের প্রকৃত কারণ ও ক্ষয়ক্ষতির পরিমাণ নির্ণয়ে তদন্ত কমিটি করা হবে।

জয়নিউজ/পিডি

আরও পড়ুন
লোড হচ্ছে...