বর্ষবরণে জেলা প্রশাসনের বর্ণাঢ্য আয়োজন

0

‘মুছে যাক গ্লানি, ঘুচে যাক জরা, অগ্নিস্নানে শুচি হোক ধরা’-এ প্রতিপাদ্যকে সামনে রেখে জেলা শিল্পকলা একাডেমিতে বর্ণাঢ্য নানা আয়োজনে বাংলা নতুন বছরকে বরণ করে নেওয়া হয়।

বৃহস্পতিবার (১৪ এপ্রিল) সকালে জেলা প্রশাসন ও শিল্পকলা একাডেমির উদ্যাগে বাদ্যের তালে তালে বাংলা ঐতিহ্যের উপকরণ পালকি, পুতুল, ঘোড়ার গাড়ি, প্ল্যাকার্ড ও অন্যান্য উপকরণ নিয়ে মঙ্গল শোভাযাত্রা বের করা হয়।

শোভাযাত্রাটি দামপাড়া এমএম আলী সড়ক পদক্ষিণ করে পুনরায় একাডেমিতে এসে শেষ হয়। এতে অতিরিক্ত বিভাগীয় কমিশনার (সার্বিক) ড. প্রকাশ কান্তি চৌধুরী, জেলা প্রশাসক মোহাম্মদ মমিনুর রহমান, জেলা পুলিশ সুপার এসএম রশিদুল হকসহ জেলা প্রশাসনের পদস্থ কর্মকর্তা-কর্মচারী, জেলা শিল্পকলা-শিশু একাডেমির কর্মকর্তা, প্রশিক্ষক-প্রশিক্ষনার্থী, বিভিন্ন এনজিও সংস্থার প্রতিনিধিরা অংশ নেন।

পরে সকাল ১০টায় শিল্পকলা একাডেমির মুক্ত মঞ্চে জেলা প্রশাসক মোহাম্মদ মমিনুর রহমানের সভাপতিত্বে ও আবৃত্তিকার ফারুক তাহেরের সঞ্চালনায় আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

সভা শেষে বাংলা নববর্ষ উপলক্ষে আয়োজিত চিত্রাংকন ও কুইজ প্রতিযোগিতায় বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করা হয়।

সবশেষে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়। অনুষ্ঠানে জেলা শিল্পকলা একাডেমিসহ বিভিন্ন সাংস্কৃতিক প্রতিষ্ঠানের শিল্পীরা মনোমুগ্ধকর দলীয় নৃত্য ও সংগীত পরিবেশন করেন। শিল্পীরা ‘এসো হে বৈশাখ, এসো এসো’ গানে গানে বরণ করে নেন বাংলা নববর্ষকে।

জয়নিউজ/পিডি

আরও পড়ুন
লোড হচ্ছে...