নব আনন্দে বর্ষবরণ আজ

আজ পহেলা বৈশাখ, বাংলা নতুন বছরের সূচনা দিন। ১৪২৯ সনকে সাদরে স্বাগত জানানোর দিন। বিগত দুটি বৈশাখ কেটেছে মহামারির সঙ্গে লড়তে লড়তে। সংকট, সংশয়, ভয় কাটিয়ে নতুন আনন্দে জাগরণের উজ্জীবনী সুর লেগেছে বাঙালির মনে। এ আনন্দ জীর্ণ, মলিন ও যা কিছু অশুভ তাকে পেছনে ফেলার। নতুন সময়ে মঙ্গলালোকে বাঁচার।

- Advertisement -

রোজার মাসে পহেলা বৈশাখ পড়ায় এবার উৎসবের মাঝেও সংযমী হয়ে নববর্ষ উদযাপন করবে সবাই। হালখাতার চল আগের মতো না থাকলেও এখনো পুরান ঢাকার ব্যবসায়ীরা নতুন খাতা খুলে নতুন বছর শুরু করেন।

- Advertisement -google news follower

রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ এবং প্রধানমন্ত্রী শেখ হাসিনা পৃথক বাণীতে দেশে ও দেশের বাইরে বসবাসরত সব বাংলাদেশিকে বাংলা নবর্ষের শুভেচ্ছা জানিয়েছেন। এ ছাড়া বিভিন্ন রাজনৈতিক ও সামাজিক সংগঠন দেশবাসীকে অতীতের সব ব্যর্থতা, জরাজীর্ণতা পেছনে ফেলে নতুন উদ্দীপনা ও উৎসাহে সুন্দর, সমৃদ্ধ আগামী বিনির্মাণে এগিয়ে যাওয়ার আহ্বান জানিয়েছেন।

১৯৬৭ সালে রমনা বটমূলে সাংস্কৃতিক প্রতিষ্ঠান ছায়ানট প্রথমবারের মতো বর্ষবরণের আয়োজন করে। এরপর এটি হয়ে ওঠে নাগরিক বাঙালির সর্বজনীন উৎসব।

- Advertisement -islamibank

জয়নিউজ/পিডি

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM