এবছরও হচ্ছে না জব্বারের বলীখেলা

0

এবছরও হচ্ছে না চট্টগ্রামের ঐতিহাসিক জব্বারের বলি খেলা ও বৈশাখী মেলা। লালদীঘির মাঠ উন্মুক্ত না হওয়ায় হচ্ছে না বলীখেলা। বসছে না তাই বৈশাখী মেলাও।

বুধবার (১৩ এপ্রিল) সকাল ১১টার দিকে চট্টগ্রাম প্রেস ক্লাবে আবদুল জব্বার স্মৃতি কুস্তি প্রতিযোগিতা ও মেলা কমিটি আয়োজিত সংবাদ সম্মেলনে এ তথ্য জানানো হয়।

এর আগে করোনার কারণে গত দুই বছর ধরে বন্ধ রয়েছে ঐতিহাসিক জব্বারের বলীখেলা ও মেলা।

সংবাদ সম্মেলনে জানানো হয়, কোভিড-১৯ এর ভয়াবহতায় ২০২০ ও ২০২১ সালে এই অনুষ্ঠান স্থগিত করা হয়। দেশে ইতিমধ্যে অনেক মেলা ও উৎসব অনুষ্ঠিত হয়েছে। বিগত ১১০ বছর ধরে এই বলীখেলা লালদীঘির মাঠেই অনুষ্ঠিত হয়ে আসছিল। ঐতিহাসিক এই লালদীঘির মাঠ শত বছর ধরে অনেক ঘটে যাওয়া ইতিহাসের সাক্ষী। তার স্মৃতি ধরে রাখতে অবকাঠামোগত উন্নয়ন প্রশংসার দাবীদার। বর্তমানে উদ্বোধনের অপেক্ষায় থাকা মাঠটি এখনও উন্মুক্ত করা হয়নি।

তাই আবদুল জব্বারের বলীখেলা ও মেলাসহ চট্টগ্রামের মানুষকে সকল ধরনের অনুষ্ঠানে ফিরিয়ে আনতে এই লালদীঘির মাঠ দ্রুত উন্মুক্ত করে দেওয়ার জন্য প্রধানমন্ত্রীর প্রতি আবেদন জানানো হয়।

আবদুল জব্বার স্মৃতি কুস্তি প্রতিযোগিতা ও মেলা কমিটির সভাপতি কাউন্সিলর জহর লাল হাজারী, সহ-সভাপতি চৌধুরী ফরিদ, সাবেক কমিশনার এ এস এম জাফর, সাধারণ সম্পাদক শওকত আনোয়ার বাদল, সাংগঠনিক সম্পাদক মুহাম্মদ জামাল হোসেন।

জয়নিউজ/পিডি

আরও পড়ুন
লোড হচ্ছে...