২০২৩ সালের এসএসসি এপ্রিলে, এইচএসসি জুনে

২০২৩ সালের এসএসসি ও সমমান পরীক্ষা এপ্রিল মাসে এবং এইচএসসি ও সমমান পরীক্ষা জুন মাসে অনুষ্ঠিত হবে বলে জানিয়েছেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি।

- Advertisement -

মঙ্গলবার (১২ এপ্রিল) সচিবালয়ে শিক্ষা মন্ত্রণালয়ের সভাকক্ষে এক সংবাদ সম্মেলনে এ তথ্য জানান তিনি।

- Advertisement -google news follower

দীপু মনি বলেন, ২০২৩ সালের এসএসসি ও সমমান পরীক্ষা ২০২২ সালের পরীক্ষার জন্য পুনর্বিন্যাসকৃত সিলেবাস অনুযায়ী হবে। এছাড়া আগামী বছর এইচএসসি ও সমমানের পরীক্ষা ২০২২ সালের জন্য ১৮০ কর্মদিবসের পুনর্বিন্যাসকৃত সিলেবাসে অনুষ্ঠিত হবে। সব বিষয়ে পূর্ণ নম্বরে পরীক্ষা হবে।

তবে এ বছরের জেএসসি পরীক্ষা নেওয়ার বিষয়ে এখনও সিদ্ধান্ত নেওয়া হয়নি বলেও জানান তিনি।

- Advertisement -islamibank

সাধারণত প্রতি বছর এসএসসি পরীক্ষা ফেব্রুয়ারিতে এবং এইচএসসি পরীক্ষা এপ্রিলে অনুষ্ঠিত হয়। তবে করোনা মহামারির কারণে গত বছর এসএসসি পরীক্ষা নভেম্বরে এবং এইচএসসি পরীক্ষা ডিসেম্বরের প্রথম সপ্তাহে অনুষ্ঠিত হয়।

এদিকে গত ১ মার্চ ঢাকা শিক্ষাবোর্ডের ওয়েবসাইটে চেয়ারম্যান (রুটিন দায়িত্ব) তপন কুমার সরকার স্বাক্ষরিত বিজ্ঞপ্তিতে জানানো হয়, চলতি বছর এসএসসি ও সমমানের পরীক্ষা শুরু হওয়ার সম্ভাব্য তারিখ ১৯ জুন এবং এইচএসসি ও সমমানের পরীক্ষা শুরু হওয়ার সম্ভাব্য তারিখ ২২ আগস্ট।

জয়নিউজ/পিডি

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM