জামিন পেলেন বিজ্ঞান শিক্ষক হৃদয় মণ্ডল

0

মুন্সীগঞ্জে ধর্ম অবমাননার অভিযোগে দায়ের করা মামলায় কারাগারে থাকা বিজ্ঞানের শিক্ষক হৃদয় মণ্ডলের জামিন মঞ্জুর করেছেন আদালত।

রোববার (১০ এপ্রিল) মুন্সীগঞ্জের অতিরিক্ত জেলা ও দায়রা জজ মোতাহারাত আক্তার ভূঁইয়া হৃদয় মণ্ডলের জামিন মঞ্জুর করেন।

মুন্সীগঞ্জ সদর উপজেলার বিনোদপুর রামকুমার উচ্চ বিদ্যালয়ের সহকারী শিক্ষক হৃদয় চন্দ্র মণ্ডল (৫৪)। গত ২০ মার্চ স্কুলে বিজ্ঞান বিষয়ে ক্লাস নিচ্ছিলেন। ক্লাস শেষে কয়েকজন শিক্ষার্থী প্রধান শিক্ষকের কাছে একটি লিখিত অভিযোগ করে। যেখানে ধর্ম অবমাননার অভিযোগ আনা হয়।

গত ২২ মার্চ রাত সাড়ে ১০টায় হৃদয় মণ্ডলের বিরুদ্ধে ইচ্ছাকৃতভাবে ধর্মীয় অনুভূতিতে আঘাত, ধর্মীয় বিশ্বাসকে অপমান করা ও ধর্মীয় গ্রন্থের অবমাননার অভিযোগ এনে বিদ্যালয়টির ইলেক্ট্রিশিয়ান মো. আসাদ বাদী হয়ে মামলা করেন।

এরপর শিক্ষক হৃদয় মণ্ডলকে গ্রেফতার করা হয়। মুন্সীগঞ্জ চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে গত ২৮ মার্চ ও ৪ এপ্রিল তার জামিন আবেদন করা হলেও আদালত নাকচ করেন সেই আবেদন।

হৃদয় মণ্ডল প্রায় ২১ বছর ধরে বিনোদপুর রামকুমার উচ্চ বিদ্যালয়ে গণিত ও বিজ্ঞান বিষয় পড়ান। পরিবার নিয়ে স্কুলের পাশে একটি কোয়ার্টারে থাকেন।

এদিকে হৃদয় মণ্ডলের জামিনের পরও তার পরিবার আতঙ্কে রয়েছেন বলে জানালেন তার স্ত্রী ববিতা হালদার।

টিউশনিতে হৃদয় মণ্ডলের শিক্ষার্থীর সংখ্যা বেশি হওয়ায় অন্য শিক্ষকরা তার প্রতিদ্বন্দ্বী হয়ে ওঠেন। তাকে হটানোর জন্য ছাত্রদের ব্যবহার করে ফাঁসানো হয়েছে বলে দাবি পরিবারের।

জয়নিউজ/পিডি

আরও পড়ুন
লোড হচ্ছে...