লক্ষ্মীপুরে ৭ দিনে ১৫ জেলেকে কারাদণ্ড

মা ইলিশ রক্ষা অভিযানে লক্ষ্মীপুরে ৭ দিনে ১৫ জেলেকে কারাদণ্ড প্রদান ও ১০ হাজার মিটার কারেন্ট জাল জব্দ করেছে মৎস্য বিভাগ। রোববার দুপুর পর্যন্ত লক্ষ্মীপুরের রায়পুর মাষ্টারঘাট এলাকায় মেঘনায় মৎস্য বিভাগ ও কোষ্টগার্ডের যৌথ অভিযানে জালগুলো জব্দ ও কারাদণ্ড প্রদান করা হয়।

- Advertisement -

পুলিশ জানায়, এ নিয়ে ৭ দিনে ১৫ জেলেকে আটক করে ভ্রাম্যমান আদালতের মাধ্যমে ১ মাস করে কারাদন্ড দিয়ে জেল হাজতে প্রেরণ করা হয়। দন্ডপ্রাপ্তরা হলেন ভোলার তজুমুদ্দিনের ইলিয়াস হোসেন, সিরাজ উদ্দিন, নোমান হোসেন, নাজিম উদ্দিন, আইয়ুব আলী, নুরে আলম মিজান, মিরাজ হোসেন, রিয়াজ উদ্দিন, শাহীন আলম ও লালমোহনের লোকমান হোসেন, ইউসুফ হোসেন, মনির হোসেন ও নোয়াখালী ইছমাইল হোসেনসহ ১৫ জন।

- Advertisement -google news follower

জেলা মৎস্য কর্মকর্তা এস এম মহিব উল্যা জানান, প্রজনন মৌসুমে মা ইলিশ রক্ষায় লক্ষ্মীপুরে মেঘনায় ১০০ কিলোমিটার এলাকায় ৭ অক্টোবর মধ্য রাত থেকে ২৮ অক্টোবর পর্যন্ত ২২দিন ইলিশসহ সকল ধরনের মাছ ধরা নিষিদ্ধ করেছে জেলা মৎস্য বিভাগ। ২২ দিন লক্ষ্মীপুরের রামগতির আলেকজান্ডার থেকে চাঁদপুরের ষাটনাল এলাকা পর্যন্ত মাছ ধরার ওপর নিষেধাজ্ঞা জারি করা হয়েছে।

জয়নিউজ/জুলফিকার

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM