৪০তম বিসিএসের চূড়ান্ত ফল প্রকাশ আজ

৪০তম বিসিএসের চূড়ান্ত ফল আজ বুধবার (৩০ মার্চ) প্রকাশ করা হবে। সরকারি কর্ম কমিশনের (পিএসসি) সূত্রে এ তথ্য জানা গেছে। এ বিসিএস পরীক্ষার চূড়ান্ত ফল প্রকাশ নিয়ে এদিন পিএসসিতে বৈঠক রয়েছে। বৈঠক শেষে ওয়েবসাইটে ফল প্রকাশ করা হবে।

- Advertisement -

করোনা মহামারির কারণে ৪০তম বিসিএস পরীক্ষা একাধিকবার স্থগিত হয়। আর তাতে এ বিসিএস পরীক্ষা এবং ফল প্রকাশের কার্যক্রম পিছিয়ে পড়ে।

- Advertisement -google news follower

২০১৮ সালের আগস্টে ৪০তম বিসিএসের বিজ্ঞপ্তি প্রকাশ করে পিএসসি। ৪০তম বিসিএসের প্রিলিমিনারি পরীক্ষায় আবেদন করেছিলেন ৪ লাখ ১২ হাজার ৫৩২ প্রার্থী। এরমধ্যে পরীক্ষা দিয়েছেন ৩ লাখ ২৭ হাজার পরীক্ষার্থী। তাদের মধ্যে প্রিলিমিনারিতে উত্তীর্ণ হন ২০ হাজার ২৭৭ জন। এরপর গত বছরের ২৭ জানুয়ারি প্রকাশিত লিখিত পরীক্ষার ফলাফলে ১০ হাজার ৯৬৪ জন পাস করেন।

এই বিসিএসে মোট ১ হাজার ৯০৩ জন ক্যাডার নিয়োগে বিজ্ঞপ্তি প্রকাশ করেছিল পিএসসি। তবে এই সংখ্যা আরও বাড়তে পারে বলে তখনই বলা হয়েছিল। পিএসসির সূত্রটি জানিয়েছে, পদ আরও বাড়ছে।

- Advertisement -islamibank

জয়নিউজ/পিডি

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM