চেরাগী চত্বরে নানা আয়োজনে কালরাত্রি স্মরণে বোধন

0

জাতীয় গণহত্যা দিবস উপলক্ষে বোধন আবৃত্তি পরিষদ চট্টগ্রামের আয়োজনে ‘২৫ মার্চ কালরাত্রি স্মরণ’ অনুষ্ঠান শুক্রবার (২৫ মার্চ) সন্ধ্যা ৬টায় চেরাগী চত্বরে অনুষ্ঠিত হয়েছে। অনুষ্ঠানে শহীদদের প্রতি শ্রদ্ধা নিবেদন করে আয়োজনে ছিল প্রদীপ প্রজ্জ্বলন, কথামালা, আবৃত্তি, কবিদের কবিতা পাঠ, গণসংগীত ও নৃত্য।

অনুষ্ঠানে বোধন সভাপতি আবদুল হালিম দোভাষের সভাপতিত্বে স্বাগত বক্তব্য দেন আবৃত্তিশিল্পী শিমুল নন্দী। কথামালায় অংশ নেন মুক্তিযোদ্ধা অ্যাডভোকেট ইব্রাহিম হোসেন চৌধুরী বাবুল, বীর মুক্তিযোদ্ধা মো. ইউনুস, বোধন প্রতিষ্ঠাতা অ্যাডভোকেট সুভাষ বরণ চক্রবর্তী, কাউন্সিলর আবুল হাসনাত মোহাম্মদ বেলাল এবং সাংবাদিক বেলায়েত হোসেন।

অনুষ্ঠানে বোধনের বড়দের বিভাগ ও শিশু বিভাগ পরিবেশন করে বৃন্দ আবৃত্তি। গণসংগীত পরিবেশন করে উদীচী চট্টগ্রাম।

কবিতা পাঠ করেন আমন্ত্রিত অতিথি বীর মুক্তিযোদ্ধা কবি সাথী দাশ, শাহীন মাহমুদ, বিদ্যুৎ বড়ুয়া, ঋত্বিক নয়ন, সুমন দত্ত, রিমঝিম আহমেদ এবং মিনু মিত্র।

আবৃত্তি পরিবেশন করেন আমন্ত্রিত আবৃত্তিশিল্পী ফয়জুল্লাহ সাইদ, মো. শাহেদ উল ইসলাম, ফারুক তাহের, মুজাহিদুল ইসলাম, অনির্বাণ চৌধুরী, জুয়েল, ঐশী পাল, নাসরীন তমা, সেলিম ভূঁইয়া এবং বোধনের আবৃত্তিশিল্পী শাওন ইসলাম, মৃত্তিকা চক্রবর্তী, তারমিন পুষ্পা, তুর্ণা দাম, মাইনুল আজম চৌধুরী, জাভেদ হোসেন, সেতার রুদ্র, প্রজ্ঞা পারমিতা, যারীন সুবাহ, যেবা সামিহা, পৃথুলা চৌধুরী, রিফাত তানসি, সিবরান শারিক, সুতপা মজুমদার, শায়লা ইসলাম, বাপ্পী বাড়ৈ, অনুপমা রক্ষিত, হোসনে আরা নাজু, তাহেরা আফিফা, লাবন্য দেব শ্রেয়া, স্বর্ণয় দত্ত, সুদীপা সাহা, ওয়াসিদা নায়রা চৌধুরী, অনিকেত গুহ, দেবরাজ সেন, প্রেমজিৎ মজুমদার, রুদ্রজিৎ মজুমদার, আরিকা আমান, স্মরণ ধর, পূর্ণতা বড়ুয়া ও ফাতিহা আনমূল।

দলীয় নৃত্য পরিবেশন করে আমন্ত্রিত নৃত্য দল নৃত্য নিকেতন ও নটরাজ নৃত্যাঙ্গন একাডেমি। অনুষ্ঠান সঞ্চালনায় ছিলেন বোধনের আবৃত্তিশিল্পী অসীম দাশ ও পৃথুলা চৌধুরী।

জয়নিউজ/এসআই
আরও পড়ুন
লোড হচ্ছে...