সংস্কৃতির বিকাশে বিত্তবানদের সহযোগিতার আহ্বান প্রধানমন্ত্রীর

সংস্কৃতির বিকাশে বিত্তবানদের সহযোগিতার আহ্বান জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

- Advertisement -

বুধবার (২৩ মার্চ) সকালে রাজধানীর বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলনকেন্দ্রে জাতীয় চলচ্চিত্র পুরস্কার-২০২০ প্রদান অনুষ্ঠানে গণভবন থেকে ভার্চুয়ালি যুক্ত হয়ে বক্তব্য প্রদানকালে এ আহ্বান জানান তিনি।

- Advertisement -google news follower

করোনার কারণে এবারও অনুষ্ঠানে সশরীরে উপস্থিত হতে না পারায় শুরুতেই তিনি শিল্পীদের কাছে দুঃখ প্রকাশ করেন।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন, শিল্পী-কলাকুশলী সবাই যেন সুযোগ পায়; এ জন্য ট্রাস্ট ফান্ড তৈরি করে দিয়েছি। আমাদের শিল্পীরা যখন বৃদ্ধ অবস্থায় অসুস্থ হয়ে পড়ে তখন করুণ অবস্থা তৈরি হয়। তাই আমি চাই, তারা এই ফান্ড থেকে চিকিৎসার জন্য সহযোগিতা পেতে পারেন। তাই আমি বিত্তশালীদের প্রতি আহ্বান জানাব, এই ফান্ডে বেশি করে টাকা রাখবেন যেন আমাদের কোনো শিল্পীরা কষ্ট না পায়।

- Advertisement -islamibank

তিনি বলেন, আমি তো সিনেমা হলে যেতে পারি না। কিন্তু প্লেনে যখন দেশের বাইরে যাই তখন দেশি সিনেমা দেখি। প্রোডাকশনগুলো খুব ভালো লাগে। আবার কেউ যদি পেনড্রাইভে ছবি পাঠান সেটাও দেখি। ভালোই লাগে সিনেমা দেখতে। আমাদের দেশে সুপ্তপ্রতিভা আছে। তাদের কাজ দেখে মুগ্ধ হই।

এদিন দুপুর ১২টার দিকে অনুষ্ঠানটি শুরু হয়। তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ অভিনেত্রী আনোয়ারার হাতে আজীবন সম্মাননা তুলে দেন। তবে শারীরিক অসুস্থতার জন্য আনোয়ারা নিজে উপস্থিত হতে না পারায় পুরস্কার নেন আনোয়ারার মেয়ে মুক্তি।

আনোয়ারাকে মঞ্চে না দেখে কারণ জানতে চান প্রধানমন্ত্রী। অভিনেত্রী অসুস্থ জানতে পেরে তিনি দুঃখ প্রকাশ করেন। প্রধানমন্ত্রী বলেন, আজ আনোয়ারা আসতে পারেননি। আমি জানতাম না যে আনোয়ারা অসুস্থ। শুনে খুব দুঃখ পেলাম। তার রোগমুক্তি কামনা করি।

এ সময় প্রধানমন্ত্রী শেখ হাসিনা অভিনেত্রী আনোয়ারার যে কোনো সহযোগিতায় পাশে থাকার কথাও জানান।

জয়নিউজ/পিডি

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM