সয়াবিন তেলের দাম লিটারে কমল ৮ টাকা

বোতলজাত সয়াবিন তেলের দাম লিটারে ৮ টাকা কমিয়েছে বাণিজ্য মন্ত্রণালয়। এতে প্রতি লিটার বোতলজাত সয়াবিন তেলের দাম হবে ১৬০ টাকা। আর বোতলজাত ৫ লিটার সয়াবিন তেলের দাম হবে ৭৬০ টাকা। যা এতদিন ছিল ৭৯৫ টাকা।

- Advertisement -

রোববার (২০ মার্চ) বাণিজ্য মন্ত্রণালয়ে এক সভা শেষে এই সিদ্ধান্ত জানানো হয়। পরে বিকেলে বাংলাদেশ ভেজিটেবল অয়েল রিফাইনার্স অ্যান্ড বনস্পতি ম্যানুফ্যাকচারার্স অ্যাসোসিয়েশন সচিব নুরুল ইসলাম মোল্লার সই করা এক বিজ্ঞপ্তিতে সয়াবিন তেলের দাম ঘোষণা ক‌রা হয়।

- Advertisement -google news follower

নতুন ঘোষণা অনুযায়ী, প্রতি লিটার খোলা সয়াবিন তেল ১৩৬ টাকায় বি‌ক্রি হ‌বে, যা এ‌তদিন ছিল ১৪৩ টাকা; বোতলজাত সয়াবিন তেল ১৬০ টাকায় বিক্রি হবে, যা এতদিন ছিল ১৬৮ টাকা। এছাড়া পাঁচ লিটারের এক বোতল তেল পাওয়া যাবে ৭৬০ টাকায়, এতদিন যার দাম ছিল ৭৯৫ টাকা।

গত ৬ ফেব্রুয়ারি বোতলজাত সয়াবিন তেলের দাম বাড়ানো হয়েছিল ৮ টাকা।

- Advertisement -islamibank

ভোজ্যতেল উৎপাদন ও বিক্রির ওপর সম্পূর্ণ ভ্যাট আর আমদানিতে ৫ শতাংশ রেখে বাকি সব ভ্যাট প্রত্যাহারের পর এই নতুন দাম ঠিক হয়েছে। যা সোমবার থেকে কার্যকর হবে।

জয়নিউজ/এসআই
KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM