সবজিতে ঠাঁসা বাজার, দাম কম

নগরের কাঁচাবাজারগুলোতে শীতকালীন সবধরনের সবজির দাম কমেছে। সেইসঙ্গে কমেছে মাছের দাম।

- Advertisement -

কাজীর দেউড়ি কাঁচা বাজারের সবজি ব্যবসায়ীরা জয়নিউজকে জানান, চট্টগ্রামে বর্তমানে রাজশাহী, বগুড়া, মেহেরপুর, যশোর, ঝিনাইদহ ও সাভার থেকে সবজি আসছে। সবচেয়ে বেশি সবজি আসছে উত্তরাঞ্চলের জেলা মেহেরপুর থেকে। বাজার সবজিতে ঠাঁসা থাকলেও চাহিদা বুঝে দাম ওঠানামা করে। সবজি বিক্রেতারা জানান, বাজারগুলোতে দোহাজারী কিংবা বাঁশখালীর সবজি আসতে আরো ১০ থেকে ১৫ দিন সময় লাগতে পারে। তবে বাজারে সীতাকু- থেকে কিছু সবজি আসছে।

- Advertisement -google news follower

এই বাজারে প্রতিকেজি ফুলকপি ৪০ টাকা, শিম ৩০ টাকা, মুলা ২০ টাকা, মিষ্টিকুমড়া ২৫ টাকা, বাঁধাকপি ১৫ টাকা, বেগুন ৩০ টাকা, শসা ৪০ টাকা, কচুর লতি ৩০ টাকা, লাউ ২০ টাকা, বরবটি ৩৫ থেকে ৪০ টাকা, তিতকরলা ৩৫ থেকে ৬০ টাকা, টমেটো ৬০ টাকা, পেঁপে ২০ টাকা, শিমের বিচি ১৬০ টাকা, নতুন আলু ৬০ টাকা এবং ধনে পাতা, কাঁচা মরিচ ও গাজর বিক্রি হচ্ছে ৪০ টাকা দরে।

বাজারে সব ধরনের মাছের দাম কমেছে। কাতলা মাছ প্রতিকেজি ১৭০ টাকা, পোয়া ২২০ টাকা, বাটা ২৫০ টাকা, কার্ফু ১৫০ টাকা, দেশি কোরাল ৪৮০ টাকা, তেলাপিয়া ১২০ টাকা, রুই ১৬০ টাকা, চিড়িং ৪০০ টাকা, লইট্টা ৭০ টাকা, ছোট চিংড়ি ৪০০ টাকা, রূপচান্দা ৫০০ টাকা, লাক্ষা ১২০০ টাকা, ইলিশ সাইজভেদে ৩২০ থেকে ১৬শ’ টাকায় বিক্রি হচ্ছে।

- Advertisement -islamibank

অন্যদিকে বাজারে ব্রয়লার মুরগি প্রতিকেজি ১১০ থেকে ১১৫ টাকা, গরু ৬০০, ছাগলের মাংস ৮০০ টাকায় বিক্রি হচ্ছে। তাছাড়া দেশি মুরগি ৩৩০ টাকা, হাঁস ৩৫০ টাকা কেজিতে মিলছে।

জয়নিউজ/হিমেল ধর/আরসি
KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM