মালয়েশিয়া যাত্রাকালে ফের ৬ রোহিঙ্গা উদ্ধার, ৫ দালাল আটক

সাগরপথে ফের মালয়েশিয়া পাচারকালে ৬ রোহিঙ্গাকে উদ্ধার করেছে বিজিবি। এ সময় পাঁচ দালালকে আটক করা হয়।

- Advertisement -

মঙ্গলবার (১২ ফেব্রুয়ারি) ভোরে টেকনাফের মহেশখালীয়া পাড়া ও মঠপাড়া এলাকায় অভিযান চালিয়ে তাদের আটক করা হয়।

- Advertisement -google news follower

আটক দালালরা হলেন টেকনাফের মহেশখালীপাড়ার বশির আহম্মদের ছেলে মনির (২৭), তার ভাই নৌকার মালিক নুরুল আবছার (৩৫), শাহপরীর দ্বীপ মিস্ত্রিপাড়ার অলি আহমেদের ছেলে ইউনুস (৩২), শাহপরীর দ্বীপ দক্ষিণপাড়ার মৃত নজির আহমদের ছেলে আমিন (৪৯) ও নৌকার মালিক মঠপাড়ার এখলাসের ছেলে মুহাম্মদ মুন্না (৩৫)।

টেকনাফ-২ বিজিবির ইনচার্জ লে. কর্নেল আসাদুদ-জামান চৌধুরী জয়নিউজকে বলেন, মানবপাচারের দুটি চক্র মঙ্গলবার ভোরে কিছু রোহিঙ্গা নাগরিককে সাগরপথে অবৈধভাবে মালয়েশিয়া পাচার করতে টেকনাফের খুরেরমুখ অস্থায়ী চেকপোস্ট এলাকার মহেশখালীপাড়া এবং মঠপাড়া এলাকায় জমায়েত করে। খবর পেয়ে হাবিলদার তাজুল ইসলামের নেতৃত্বে টহল দল মহেশখালী পাড়ায় এবং ব্যাটালিয়ন সদরের আরেকটি টহল দল মঠপাড়া এলাকায় অভিযান চালায়। অভিযানে মহেশখালী পাড়া এলাকায় এক দালাল ও চার রোহিঙ্গাকে সাগরপাড়ে নৌকার অপেক্ষায় পাওয়া যায়। তাদের ঘেরাও করার কিছুক্ষণ পর নৌকাটি সাগরপাড়ে আসলে টহল দল নৌকাটি জব্দ করে এবং নৌকার মাঝিকেও আটক করা হয়।

- Advertisement -islamibank

অপর টহল দল মঠপাড়া মুন্নার বাড়ি থেকে এক সঙ্গে তিন দালালসহ দুই রোহিঙ্গা নারীকে আটক করে। উদ্ধার রোহিঙ্গারা টেকনাফ ও উখিয়ার বিভিন্ন রোহিঙ্গা শরণার্থী ক্যাম্পে বসবাসকারী। তারা দালালদের মোটা অংকের টাকা দিয়ে অবৈধভাবে মালয়েশিয়ায় যাচ্ছিলেন।

তিনি আরও জানান, আটক দালালদের জিজ্ঞাসাবাদের মাধ্যমে মানবপাচার চক্রের সঙ্গে জড়িত অন্যান্য সক্রিয় দালালদের আটক করতে অভিযান চলছে। আটকদের বিষয়ে টেকনাফ থানায় মানবপাচার আইনে মামলা প্রক্রিয়াধীন রয়েছে।

জয়নিউজ/শামীম/বিশু
KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM