ভিকারুননিসার প্রভাতী শাখার প্রধান শিক্ষক বরখাস্ত

শিক্ষার্থী ও অভিভাবকদের আন্দোলনের মুখে রাজধানীর ভিকারুননিসা0 নুন স্কুল অ্যান্ড কলেজের প্রভাতী শাখার প্রধান শিক্ষক জিন্নাত আরাকে সাময়িক বরখাস্ত করা হয়েছে। দেশজুড়ে ব্যাপক আলোচিত অরিত্রী অধিকারীর আত্মহত্যার ঘটনার সুষ্ঠু তদন্তের স্বার্থে তাকে বরখাস্ত করা হয়।

- Advertisement -

সোমবার (৩ ডিসেম্বর) দুপুরে ঢাকার শান্তিনগরের নিজ বাসায় দরজা বন্ধ করে ফ্যানের সঙ্গে ঝুলে আত্মহত্যা করে অরিত্রী। এ ঘটনায় জড়িতদের শাস্তির দাবিতে মঙ্গলবার সকাল থেকে ভিকারুননিসা নুন স্কুলের সামনে প্ল্যাকার্ড ও ফেস্টুন নিয়ে বিক্ষোভ শুরু করে স্কুলটির অভিভাবক ও শিক্ষার্থীরা।

- Advertisement -google news follower

নবম শ্রেণির ছাত্রী অরিত্রী রোববার পরীক্ষায় মোবাইল ফোনে নকলসহ ধরা পড়ে বলে স্কুল কর্তৃপক্ষের পক্ষ থেকে জানানো হয়। নিহতের স্বজনদের দাবি, এ নিয়ে অরিত্রীর বাবা-মাকে ডেকে নিয়ে ‘অপমান করেছিলেন’অধ্যক্ষ। সে কারণে অরিত্রী আত্মহত্যা করে।

প্রতিষ্ঠানটির অধ্যক্ষ নাজনীন ফেরদৌস গণমাধ্যমকে জানান, সুষ্ঠু তদন্তের স্বার্থে পরিচালনা পর্ষদের সিদ্ধান্ত অনুযায়ী প্রভাতী শাখার প্রধান শিক্ষককে সাময়িক বরখাস্ত করা হয়।

- Advertisement -islamibank

এদিকে অরিত্রীর আত্মহত্যার ঘটনা তদন্তের জন্য শিক্ষা মন্ত্রণালয় এবং ভিকারুননিসা কর্তৃপক্ষ দুটি তদন্ত কমিটি করেছে। উভয় কমিটিকে তিন দিনের মধ্যে প্রতিবেদন দিতে বলা হয়েছে। কমিটি প্রতিবেদন পাওয়ার পর ঘটনায় জড়িতদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার আশ্বাস দিয়েছেন শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ।

জয়নিউজ/পলাশ/জুলফিকার
KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM