বিশ্বকাপ: রোজা রেখেই খেলছেন আমলা

পবিত্র রমজান মাসেই বিশ্বকাপের শুরু। আর রোজা রেখে খেললে শরীর কিছুটা ক্লান্ত হয়ে পড়াই স্বাভাবিক, এই অবস্থায় খেলা যে কারোর জন্যই কষ্টকর। তবে এক্ষেত্রে দক্ষিণ আফ্রিকার মুসলিম ক্রিকেটার হাশিম আমলা সম্পূর্ণ আলাদা। বরং তিনি বলেছেন, রোজা তাকে বরং ভালো খেলায় সহায়তা করে।

- Advertisement -

হাশিম আমলা, বিশ্ব ক্রিকেটের জনপ্রিয় নামগুলোর একটি। দক্ষিণ আফ্রিকা দলে ব্যাট হাতে যিনি নিয়মিতই আস্থার প্রতিদান দেন। তাই নিয়মিতই থাকেন আলোচনায়। আমলা আলোচনায় থাকেন আরো একটি কারণে। যে কোনো পরিস্থিতিতেই মেনে চলেন ধর্মীয় অনুশাসন।

- Advertisement -google news follower

এ প্রোটিয়া ওপেনার বিশ্বকাপের মাঠে খেলতে নেমেছেন রোজা রেখেই। ইংল্যান্ডের সময় অনুযায়ী প্রায় ১৯ ঘণ্টা রাখতে হয় রোজা। স্থানীয় সময় রাত পৌনে ৯টায় হয় ইফতারের সময়। ফলে ইংল্যান্ডের বিপক্ষে সেখানকার সময় সন্ধ্যা ৬টা নাগাদ ম্যাচশেষ হওয়ার পরেও বেশ কিছুক্ষণ রোজা থাকতে হবে আমলাকে।

বিশ্বকাপ শুরুর আগে প্রোটিয়া এ ওপেনার রোজা রেখে খেলার বিষয়ে বলেছিলেন, এটা সত্যিই আমাকে দারুণভাবে সহায়তা করে। আমি সবসময়ই রোজার দিকে তাকিয়ে থাকি। এটা বছরের সেরা মাস। আমি এটাকে মানসিক ও আত্মিক ব্যায়াম হিসেবে দেখি।

জয়নিউজ/এসআই
KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM