বান্দরবানে ক্ষুদ্র নৃ-গোষ্ঠীর শিশুদের নতুন বই বিতরণ

বছরের প্রথম দিনেই বান্দরবানে ক্ষুদ্র নৃ-গোষ্ঠীসহ প্রাথমিক ও মাধ্যমিক পর্যায়ের শিক্ষার্থীদের মাঝে নতুন বই বিতরণ করা হয়েছে।

- Advertisement -

মঙ্গলবার (১ জানুয়ারি) সকালে বান্দরবান স্থানীয় রাজারমাঠে প্রধান অতিথি হিসেবে নতুন বই বিতরণ কার্যক্রমের আনুষ্ঠানিক উদ্বোধন করেন নবনির্বাচিত সাংসদ বীর বাহাদুর উশৈসিং।

- Advertisement -google news follower

এসময় পার্বত্য জেলা পরিষদ বান্দরবানের চেয়ারম্যান ক্যশৈহ্লা, পুলিশ সুপার জাকির হোসেন মজুমদার, পার্বত্য জেলা পরিষদের নির্বাহী কর্মকর্তা নুরুল আফছার, জেলা প্রাথমিক শিক্ষা অফিসার মো. শহিদুল ইসলাম উপস্থিত ছিলেন।

জেলা পরিষদের নির্বাহী কর্মকর্তা নুরুল আফছার জয়নিউজকে বলেন, এ বছর জেলায় ৭৩০টি প্রাথমিক বিদ্যালয়ের মোট ৩ লাখ ৩৩ হাজার ৬০৭টি নতুন বই বিতরণ করা হয়েছে। তার মধ্যে চাকমা, মারমা ও ত্রিপুরা ভাষায় ক্ষুদ্র নৃ-গোষ্ঠী শিশুদের জন্য মাতৃভাষায় ছাপানো প্রাক-প্রাথমিকে ২৮ হাজার ৮৭টি এবং ১ম, ২য় শ্রেণির শিশুদের জন্য ৬ হাজার ৮৩৩টি বই দেওয়া হয়েছে। অপরদিকে জেলার ৬৪টি মাধ্যামিক বিদ্যালয়ের শিক্ষার্থীদের জন্য ৬ লাখ ৯০ হাজার ৫৭৫টি নতুন পাঠ্যবই বিতরণ করা হয়েছে।

- Advertisement -islamibank

জয়নিউজ/আলাউদ্দিন/বিশু

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM