বাংলাদেশ ও ভারতে প্রতিশোধের হুমকি আইএসের

বাংলাদেশ ও ভারতের আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর ওপর প্রতিশোধ নেওয়ার হুমকি দিয়েছে মধ্যপ্রাচ্যভিত্তিক আন্তর্জাতিক জঙ্গিগোষ্ঠী ইসলামিক স্টেট (আইএস)।

- Advertisement -

মঙ্গলবার (৩০ এপ্রিল) রাতে তাদের মুখপাত্র হিসেবে পরিচিত আত-তামকীন ওয়েবসাইটে এ সংক্রান্ত একটি বার্তা প্রকাশিত হয়েছে।

- Advertisement -google news follower

এর আগে সোমবার (২৯ এপ্রিল) সন্ধ্যা সাড়ে ৭টায় গুলিস্তান শপিং কমপ্লেক্সের সামনে ট্রাফিক ছাউনিতে ককটেল বিস্ফোরণের ঘটনা ঘটে। তাতে তিন পুলিশ সদস্য আহত হন। সেদিন মধ্যরাতে আমাক ওয়েবসাইটে এই হামলার দায় স্বীকার করে বিবৃতি দেয় আইএস।

আরও পড়ুন: বাংলাদেশ ও পশ্চিমবঙ্গে হামলার হুঁশিয়ারি আইএসের

- Advertisement -islamibank

মঙ্গলবার রাতে আত-তামকীন নামক আইএস সমর্থিত ওয়েবসাইটে যে বার্তাটি প্রকাশিত হয়েছে সেটি বাংলা, ইংরেজি ও হিন্দি তিন ভাষায় লেখা। আর সেই পোস্টারে ব্যবহার করা হয়েছে গুলশানের হোলি আর্টিসানে হামলাকারী পাঁচ জঙ্গির ছবি।

আইএসের ওই বার্তাটি প্রচারিত হয়েছে আবু মুহাম্মাদ আল বাঙ্গালীর নামে। এর আগেও আত-তামকীন আবু মুহাম্মাদ আল বাঙ্গালীর একটি বার্তা প্রকাশ করেছিল। বাংলাদেশের আইন শৃঙ্খলা রক্ষাকারী বাহিনী জানিয়েছে, আবু মুহাম্মাদ আল বাঙ্গালীই এখন আইএসের বাংলাদেশ প্রধান হিসেবে মনোনীত বলে খবর পাচ্ছে তারা।

আরও পড়ুন: পুলিশের ওপর হাতবোমা: আইএসের দায় স্বীকার

মঙ্গলবার রাতে প্রকাশিত পোস্টারটিতে লেখা আছে, ওহে বাংলা ও হিন্দের তাগুত, কাফির ও তাদের নিকৃষ্ট সহযোগীরা, তোমরা যদি মনে করে থাকো বাংলা ও হিন্দে খিলাফাহর সৈনিকদেরকে দমিয়ে দিয়েছো ও তাদের ব্যাপারে নিশ্চিত হয়ে গিয়েছো; তবে শুনে রাখ আমরা কখনোই দমে যাওয়ার লোক নই। তোমাদের ব্যাপারে প্রতিশোধের ভাবনা কখনোই শেষ হবার নয়।

পোস্টারে আরও লেখা, তোমরা কি এমনটা কখনো ভাবো যখন মুজাহিদদের রাগ-ক্ষোভ হঠাৎ বিপর্যয় হয়ে নেমে আসবে তোমাদের উপর? তাহলে অপেক্ষা করো সেই দিনটির জন্য…। পোস্টারে নিচে ইংরেজিতে লেখা, Coming Soon Insha’Allah।

জয়নিউজ/শহীদ
KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM