চবিতে বেগমগঞ্জ ছাত্র কল্যাণ পরিষদের যাত্রা

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে (চবি) অধ্যয়নরত নোয়াখালী জেলার বেগমগঞ্জ উপজেলার শিক্ষার্থীদের সংগঠন ‘বেগমগঞ্জ ছাত্র কল্যাণ পরিষদ’ গঠিত হয়েছে। ২০১৮ সালের কার্যকরী বছরের কমিটি ঘোষণার মাধ্যমে যাত্রা শুরু করেছে সংগঠনটি।

- Advertisement -

নবগঠিত পরিষদে নাট্যকলা বিভাগের ২০১৪-১৫ শিক্ষাবর্ষের শাহাদাত হোছাইন সভাপতি ও বন ও পরিবেশবিদ্যা বিভাগের ২০১৫-১৬ শিক্ষাবর্ষের নাজিম উদ্দিন সাধারণ সম্পাদক নির্বাচিত হয়েছেন।

- Advertisement -google news follower

এছাড়াও ২৮ সদস্যবিশিষ্ট কমিটিতে সাংগঠনিক সম্পাদক মনোনীত হয়েছেন দর্শন বিভাগের ২০১৬-১৭ শিক্ষাবর্ষের জহিরুল ইসলাম।

শুক্রবার (৩ মে) পরিষদের উপদেষ্টা ইকবাল হোসেন টিপু স্বাক্ষরিত বিজ্ঞপ্তিতে এ কমিটি ঘোষণা করা হয়।

- Advertisement -islamibank

পরিষদ সূত্রে জানা যায়, পরিষদ গঠনের জন্য প্রথমে চার সদস্যের একটি উপদেষ্টা কমিটি গঠন করা হয়। ২৯ এপ্রিল সদস্যদের প্রত্যক্ষ ভোটের মাধ্যমে সভাপতি ও সাধারণ সম্পাদক নির্বাচন করা হয়। পরে শুক্রবার সভাপতি ও সাধারণ সম্পাদক ৩১ সদস্য বিশিষ্ট কমিটির মনোনয়ন দেন।

নবনির্বাচিত সভাপতি শাহাদাত হোসাইন জয়নিউজকে বলেন, নোয়াখালীর সর্ববৃহৎ উপজেলা বেগমগঞ্জ থেকে অনেক শিক্ষার্থী চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে জ্ঞান অর্জন করতে আসলেও এতদিন পর্যন্ত কোনো সংগঠন ছিল না। ভর্তিচ্ছুদের অনেক দুর্ভোগে পড়তে হত। আমাদের উপজেলার বিত্তবানদের প্রতি আমাদের আবেদন তাঁরা যেন এই মানবিক সংগঠনকে এগিয়ে নিতে সহযোগিতা করে। কারণ এটি একটি অরাজনৈতিক মানবিক সংগঠন।

জয়নিউজ/নবাব/বিশু
KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM