চট্টগ্রামে আন্তর্জাতিক সুফি মিউজিক উৎসব ২৮ মার্চ

চট্টগ্রাম সিটি করপোরেশন ও সংস্কৃতি মন্ত্রণালয়ের সহযোগিতায় ‘জীবনের জন্য সংগীত’ এই প্রতিপাদ্যকে সামনে রেখে ২৮ মার্চ শুরু হচ্ছে দুইদিনব্যাপী তৃতীয় আন্তর্জাতিক সুফি মিউজিক উৎসব। এ উৎসবে বাংলাদেশসহ ৫টি দেশের সুফি ও লোকসংগীত শিল্পীরা অংশগ্রহণ করবেন।

- Advertisement -

হাটখোলা ফাউন্ডেশনের উদ্যোগে নগরের জিমনেসিয়াম মাঠে এ উৎসব অনুষ্ঠিত হবে।

- Advertisement -google news follower

রোববার (২৪ মার্চ) চসিকের কে বি আবদুর সত্তার মিলানায়তনে এক সংবাদ সম্মেলনে সিটি মেয়র আ জ ম নাছির উদ্দীন এসব তথ্য জানান।

তিনি বলেন, আন্তর্জাতিক সুফি উৎসবে বাংলাদেশসহ মোট ৫টি দেশ অংশগ্রহণ করতে যাচ্ছে। অংশগ্রহণকারী অন্য ৪টি দেশ হলো ভারত, ইরান, মিশর ও নেপাল। এ উৎসবে বাংলাদেশ থেকে প্রায় ৫০ জন ও অন্য দেশগুলো থেকে ৪১ জনসহ মোট ৯১ জন সুফি ও লোকসংগীত শিল্পী ও সাধক অংশগ্রহণ করবেন।

- Advertisement -islamibank

বৃহস্পতিবার (২৮ মার্চ) বিকাল সাড়ে ৩টায় উৎসবের উদ্বোধন করা হবে। উৎসবের প্রথমদিন আসওয়াদ, ইরানের সুফি মিউজিক টিম, নেপালের কুটুম্বা, ঝুমুর সংগীত পরিবেশন করবে। এছাড়া থাকছে পশ্চিমবঙ্গের শিল্পী আত্রেয়ী মজুমদার, শিল্পী ফকির সাহাবউদ্দিন, বাউল শিল্পী সাহাবুল ইকবাল হায়দারসহ গুণী শিল্পীদের পরিবেশনা।

দ্বিতীয়দিনে সংগীত পরিবেশন থাকছেন ভারতীয় সুফি শিল্পী কবিতা শেঠ, তানুরা নৃত্য পরিবেশন করবেন মিশরের শিল্পী মো. গারেব, হাসান সিহাবী, ফারজানা করিম ও দীপঙ্কর দে।

জয়নিউজ/কাউছার/পলাশ
KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM