গাড়ি চালানোর সময় মোবাইলে কথা বললেই জেল

‘গাড়ি চালানোর সময় মোবাইলে কথা বলতে দেখা গেলে তৎক্ষনাৎ সংশ্লিষ্ট চালকের বিরুদ্ধে মামলাসহ জেল-জরিমানা করা হবে। অধিকাংশ দুর্ঘটনার জন্য চালকের গাড়ি চালানোর সময় মোবাইল ফোনে কথা বলাই দায়ী।’

- Advertisement -

সোমবার (৪ জানুয়ারি) কাপ্তাই উপজেলা সদরে পরিবহন চালক ও হেলপারদের প্রশিক্ষণ কর্মশালায় প্রধান অতিথির বক্তব্যে সহকারী পুলিশ সুপার (কাপ্তাই সার্কেল) জুনায়েদ কায়সার এসব কথা বলেন। রাঙামাটি পুলিশিং ফোরাম ও কাপ্তাই ট্রাফিক পুলিশের উদ্যোগে এই কর্মশালার আয়োজন করা হয়।

- Advertisement -google news follower

জুনায়েদ কায়সার আরো বলেন, যেসব চালকের কাছে ড্রাইভিং লাইসেন্সসহ বৈধ সব কাগজপত্র পাওয়া যাবে তাদের তাৎক্ষনিক ফুল দিয়ে বরণ করা হবে।

কর্মশালায় সভাপতিত্ব করেন কাপ্তাই ট্রাফিক পুলিশের সার্জন তারক চন্দ্র পাল। এতে বিশেষ অতিথি ছিলেন কাপ্তাই থানার ওসি সৈয়দ মোহাম্মদ নুর, ওসি (তদন্ত) নুরুল আলম।

- Advertisement -islamibank

বক্তব্য রাখেন ট্রাফিক পুলিশের টিএসআই জয়নাল আবেদীন, অটোরিকশা চালক সমিতি বড়ইছড়ি শাখার সাধারণ সম্পাদক আবুল হাশেম, চালক সমিতির সাবেক সভাপতি আমির হোসেন, সাংবাদিক নজরুল ইসলাম লাভলু প্রমুখ। অনুষ্ঠান সঞ্চালনা করেন সাংবাদিক কাজী মোশারফ হোসেন।

কর্মশালায় বক্তারা চালক-হেলপারদের ট্রাফিক আইন ও ট্রাফিক সাইন মেনে চলা, বৈধ ড্রাইভিং লাইসেন্স ছাড়া গাড়ি না চালানো, গাড়ি চালানোর সময় মোবাইলে কথা না বলা, মোটর সাইকেল চালানোর সময় চালক ও আরোহী উভয়ের হেলমেট ব্যবহার করা, নেশাগ্রস্ত অবস্থায় গাড়ি না চালানো, একটানা পাঁচঘন্টার বেশি গাড়ি না চালানোর উপর গুরুত্বারোপ করেন।

জয়নিউজ/লাভলু/জুলফিকার
KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM