খালেদা জিয়াকে হত্যার পরিকল্পনা করা হচ্ছে: ফখরুল

বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়াকে হত্যার পরিকল্পনা করা  হচ্ছে বলে অভিযোগ করেছেন দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

- Advertisement -

বুধবার (২৭ মার্চ) সকালে রাজধানীর নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে তিনি এ অভিযোগ করেন।

- Advertisement -google news follower

সংবাদ সম্মেলনে দলটির স্থায়ী কমিটির সদস্য ড. আবদুল মঈন খান, গয়েশ্বর চন্দ্র রায়, ভাইস চেয়ারম্যান ডা. এ জেড এম জাহিদ হোসেন, দপ্তরের দায়িত্বপ্রাপ্ত নেতা রুহুল কবির রিজভী আহমেদ, সহ-দপ্তর সম্পাদক মুহাম্মদ মনির হোসেন, বেলাল আহমেদ প্রমুখ উপস্থিত ছিলেন।

খালেদা জিয়ার চিকিৎসা নিয়ে কারা কর্তৃপক্ষ উদাসীন মন্তব্য করে বিএনপি মহাসচিব বলেন, “গতকাল (মঙ্গলবার) কারাগারে গিয়ে তার পরিবারের সদস্যরা দেখা করেছিলেন। তিনি আগের চেয়ে আরও বেশি অসুস্থ হয়ে পড়েছেন। বেগম জিয়া কারাগারে এখন এতটাই অসুস্থ যে তিনি তাঁর কক্ষেও হাঁটতে পারছেন না, অন্যের সাহায্য নিতে হচ্ছে। তিনি মাথা সোজা করতে পারছেন না, পা বাঁকা করতে পারছেন না। তারপরও এই জনপ্রিয় নেত্রীকে কোনো রকমের সুকিচিৎসা দেওয়া হচ্ছে না। তাকে সুপরিকল্পিতভাবে হত্যার পরিকল্পনা করা হচ্ছে।”

- Advertisement -islamibank

ফখরুল বলেন, “চেয়ারপারসনের স্বাস্থ্যের বিষয়ে কারা কর্তৃপক্ষ, স্বরাষ্ট্র মন্ত্রণালয়ে বার বার দাবি জানালেও তারা প্রয়োজনীয় ব্যবস্থা নিচ্ছে না। অতিরিক্ত আইজি প্রিজনের সঙ্গে যোগাযোগ করলে তিনি আইজি প্রিজনের মোবাইল ফোন নম্বরটা ছাড়া আর কিছুই দিতে পারেননি। কিন্তু আইজি প্রিজনকে ২০-২৫ বার ফোন দিলেও তিনি তা রিসিভ করেননি।”

তিনি বলেন, “তাঁর (খালেদা জিয়া) সুচিকিৎসার জন্য হাইকোর্টের নির্দেশও মানা হচ্ছে না। গত সাড়ে তিন মাসে তাঁর কোনো পরীক্ষা-নিরীক্ষাও করা হয়নি।”

অবিলম্বে খালেদা জিয়াকে পছন্দমতো হাসপাতালে চিকিৎসার জোর দাবি জানিয়ে বিএনপি মহাসচিব বলেন, “বেগম খালেদা জিয়ার স্বাস্থ্যের অবনতি হলে তার দায় কারা কর্তৃপক্ষ, স্বরাষ্ট্র মন্ত্রণালয় এবং সরকারকেই নিতে হবে।”

খালেদা জিয়ার চিকিৎসার বিষয়ে গণমাধ্যমের সহযোগিতাও কামনা করেন মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

জয়নিউজ/অভিজিত/জুলফিকার
KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM