ক্যারিয়ার সেরা র‍্যাংকিংয়ে মাহমুদউল্লাহ

নিউজিল্যান্ডে তিন ম্যাচের টেস্ট সিরিজে প্রথম দুই ম্যাচেই ইনিংস পরাজয় বাংলাদেশের। তবে দলের এমন খারাপ অবস্থায়ও আইসিসি সুখবর দিয়েছে টাইগার দলপতি মাহমুদউল্লাহকে।

- Advertisement -

আইসিসির সর্বশেষ প্রকাশিত টেস্ট র‍্যাংকিংয়ে উন্নতি হয়েছে বাংলাদেশের টেস্ট দলের ভারপ্রাপ্ত অধিনায়ক মাহমুদউল্লাহর। হ্যামিল্টন টেস্টে ২২ ও ১৪৬ রান করে ১২ ধাপ এগিয়ে ক্যারিয়ার সেরা ৪০তম স্থানে ওঠেন মাহমুদউল্লাহ। আর ওয়েলিংটন টেস্ট শেষে এগিয়েছেন আরও ৬ ধাপ।

- Advertisement -google news follower

দ্বিতীয় টেস্টের প্রথম ইনিংসে ১৩ রান ও দ্বিতীয় ইনিংসে ৬৭ রানই মাহমুদউল্লাহকে এগিয়ে নিয়েছে গেছে বর্তমানে টেস্ট র‍্যাংকিংয়ে ব্যাটসম্যানদের মধ্যে ৩৪তম অবস্থানে। যা তাঁর ক্যারিয়ার সেরা র‍্যাংকিং।

মাহমুদউল্লাহ ছাড়াও ব্যাটিং র‌্যাঙ্কিংয়ে উন্নতি করেছেন তরুণ ওপেনার শাদমান ইসলাম ও মোহাম্মদ মিঠুন। দ্বিতীয় টেস্টে ২৭ ও ২৯ রান করে ১০২ নম্বর থেকে ৯৮ নম্বরে উঠে এসেছেন শাদমান। বড় উন্নতি করেছেন মিঠুন। ২৫ ধাপ এগিয়ে ১১৫ নম্বর অবস্থানে এই মিডলঅর্ডার ব্যাটসম্যান।

- Advertisement -islamibank

এছাড়া ৩ উইকেট নিয়ে বোলার র‌্যাঙ্কিংয়ে ১৮ ধাপ এগিয়েছেন আবু জায়েদ রাহী। আছেন ৭৭তম স্থানে।

জয়নিউজ/শহীদ
KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM