আসন্ন ঈদ উপলক্ষে স্পেশাল বিফ গ্লাসি রেসিপি

স্পেশাল বিফ গ্লাসির রেসিপিটি চাইলে ঈদের দিন বা যে কোন স্পেশাল অনুষ্ঠানে রান্না করতে পারেন। আসুন সহজ এই রেসিপিটি দেখে নিই ঝটপট।

- Advertisement -

যা যা লাগবে: 

- Advertisement -google news follower

গরুর মাংস ১ কেজি, মাঝারি টুকরা করা পেঁয়াজ কিউব কাট ১ কাপ, ঘন দুধ ১/২ কাপ,মরিচ গুড়া ১ টেবিল চামচ,টক দই ২ টেবিল চামচ, আদা বাটা ২ টেবিল চামচ,রসুন বাটা ২ টেবিল চামচ,চিনা বাদাম বাটা ১ টেবিল চামচ, পোস্তদানা বাটা ১ টেবিল চামচ, আস্ত কাঁচা মরিচ ৮/৯টি, এলাচ ৭/৮টি,দারুচিনি ২ টুকরা,গোলমরিচ ৭/৮টি, মাওয়া গ্রেট করা ১/৪ কাপ, জয়ফল, জয়ত্রী ১/২ টেবিল চামচ,জিরা গুড়ো ১/২ টেবিল চামচ,বেরেস্তা করা পেঁয়াজ ১ কাপ,ঘি ২ চা চামচ,গোলাপজল সামান্য, তেল পরিমাণমত, পানি পরিমাণমতো,লবণ পরিমাণমতো।

যেভাবে রান্না করবেন:
মাংস ভালো করে ধুয়ে পানি ঝড়িয়ে নিয়ে তাতে সব বাটা, গুড়া মসলা ও লবণ দিয়ে এক ঘণ্টা রেখে দিন।
প্যানে তেল দিয়ে মাখানো মাংস, মাওয়া, ঘন দুধ,টক দই দিয়ে কষাতে থাকুন, মাংস কষানো হলে পরিমাণমতো পানি দিয়ে ঢেকে রান্না করুন।

- Advertisement -islamibank

মাংস সিদ্ধ হয়ে যাবার পর জয়ফল জয়ত্রী এবং জিরা গুড়া, কাঁচা মরিচ, বেরেস্তা করা পেঁয়াজ, গোলাপজল, ঘি দিয়ে কিছুক্ষণ ঢেকে রান্না করুন।ভুনা ভুনা হলে নামিয়ে নিজের ইচ্ছামত সাজিয়ে পরিবেশন করুন।

পরিবেশন:
পরিবেশন করুন গরম গরম ভাত/রুটি/পোলাও/পরোটা/নান দিয়ে।খাসী দিয়ে ও রেসিপিটি ট্রাই করে দেখতে পারেন।

জয়নিউজ

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM